সর্বশেষ আপডেট : ৪২ মিনিট ৪২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিউইয়র্কের পথে পথে বাংলাদেশের ফুচকা

নিউজ ডেস্ক:: ফুচকা খেতে পছন্দ করেন না এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। অনেকের পছন্দের প্রিয় খাবারের তালিকায় রয়েছে ফুচকা। ঝাল, মিষ্টি, টক দিয়েই শুধু নয়, দই ফুসকার জুড়ি নেই স্বাদে ও ভিন্নতায়। ভোজনরসিক বাঙালির প্রিয় এই খাবার এখন মিলছে নিউইয়র্কের পথে পথে।

ফুট কার্টের মাধ্যমে ফুসকা বিক্রির এই অভিনব উদ্যোগ নিয়েছে ঝাল এনওয়াইসি নামের প্রতিষ্ঠান। ২০১৫ সালে যাত্রা শুরু করা ঝাল এনওয়াইসি’র উদ্যোক্তা মাহফুজুল ইসলাম ও আলভি জামান।

fuska

বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে যাওয়ার পর এক আত্মীয়কে সাহায্য করার জন্যই তারা ফুচকা আর ঝালমুড়ি বিক্রির এই উদ্যোগ শুরু করেন।

মাহফুজুল ইসলাম বলেন, খুব সহজেই এই খাবারটি তৈরি করা যায়। খেতে দারুণ সুস্বাদু। একবারেই পুরো একটি ফুসকা মুখে পুরে দেওয়া যায়। ভিনদেশে বাঙালি খাবারের স্বাদ পৌঁছে দিতেই আমাদের এই উদ্যোগ।

শুধু ফুসকাই নয়। এর পাশাপাশি ঝালমুড়িও পাওয়া যায় ঝাল এনওয়াইসি’র ফুট কার্টে।

fuska

এরই মধ্যে নিউইয়র্কে বসবাসরত প্রবাসী বাঙালিদের কাছে দারুণ জনপ্রিয়তা পেয়েছে ঝাল এনওয়াইসি। কারণ প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন মিলনমেলায় স্বতঃস্ফূর্তভাবে অংশ নেই এই প্রতিষ্ঠানটি। আর প্রবাসীরাও ফুসকা ও ঝালমুড়ির সঙ্গে নতুন প্রজন্মকে পরিচয় করিয়ে দিতে বেশ স্বাচ্ছন্দ বোধ করেন।

বৃহস্পতিবার বাঙালি এই উদ্যোক্তাদের নিয়ে যুক্তরাষ্ট্রের নাউ দিজ নিউজ নামের ভেরিফায়েড ফেসবুক পেইজে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। এরই মধ্যে প্রায় আড়াই লাখ ফেসবুক ব্যবহারকারী ভিডিওটি দেখেছেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: