সর্বশেষ আপডেট : ১৩ সেকেন্ড আগে
সোমবার, ২৪ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভুয়া মেসেজ চিহ্নিত করবে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক:: হোয়াটসঅ্যাপে ভুয়া সংবাদ ছড়ানোর জন্য বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমকে ব্যবহার করেন অনেকে।অনেক দুষ্কৃতিকারী হোয়াটসঅ্যাপকেও একই কাজে ব্যবহার করেন।তবে ফেসবুকের মালিকানাধীন এ প্রতিষ্ঠানটি ভুয়া সংবাদ ছড়ানো ঠেকাতে নতুন একটি ফিচার চালুর পরিকল্পনা করছে।

হোয়াটসঅ্যাপের অপব্যবহার রোধে যে ফিচারের কথা ভাবা হচ্ছে, সেটি ভুয়া ও বিপদজনক সংবাদকে স্বয়ংক্রিয়ভাবে চিহ্নিত করবে।পাশাপাশি ভুয়া সংবাদ সম্পর্কে ব্যবহারকারীদেরও সতর্ক করে দেবে এই ফিচার।

গেজেটস নাউয়ের প্রতিবেদনে বলা হয়েছে, ফিচারটি চালু হওয়ার পর হোয়াটসঅ্যাপে কোনও লিংক শেয়ার করা হলে সেটার সত্যতা যাচাই করা হবে।শেয়ার করা লিংকে অতিরঞ্জিত কিছু পাওয়া গেলে লিংকটি লাল দাগের মাধ্যমে চিহ্নিত করে ব্যবহারকারীদের সতর্ক করা হবে।

হোয়াটসঅ্যাপে শেয়ার করা কোনও কিছুতে লাল দাগ থাকলে বুঝতে হবে, এটি বিপদজনক কিছু।হতে পারে এটা স্প্যাম, ফিশিং লিংক কিংবা ভুয়া কোনও সংবাদ।
দরকারি এই ফিচার কবে নাগাদ চালু হবে সে সম্পর্কে কিছু বলেনি হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।তবে প্রযুক্তিভিত্তিক গণমাধ্যমগুলো বলছে, দ্রুতই এটা ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে।

সূত্র: গেজেটস নাউ



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: