সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ৫৩ সেকেন্ড আগে
বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকে দোকান কোটা নির্মাণ নিয়ে উত্তেজনা

ছাতক প্রতিনিধি ::
ছাতকের জাউয়ায় একটি বিরোধকৃত ভুমির সামনে সড়ক ও জনপথের ভুমি দখল করে অবৈধ স্থাপনা তৈরী করে দোকান কোটা ভাড়া দেয়াকে কেন্দ্র উত্তেজনা বিরাজ করছে। যেকোন সময় অপ্রীতিকর ঘটনা ঘটার আশংকা করছেন স্থানীয় ব্যবসায়ীরা। এর আগে বিরোকৃত এ ভুমির সামনে সড়ক ও জনপথ বিভাগের ভুমিতে অবৈধভাবে নলকূপ স্থাপনের চেষ্টা করা হলে প্রতিপক্ষের লোকজনের বাঁধায় ও সওজ কর্তৃপক্ষ তা সম্ভব হয়নি।

জানা গেছে, জাউয়া বাজার মসজিদ সংলগ্ন একটি দোকান কোটার নিয়ে পাইগাঁও গ্রামের বাসিন্দা যুক্তরাজ্য প্রবাসী আলী জেকো ও রওশন খান সাগরের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ নিয়ে আদালতে একাধিক মামলাও বিচারাধীন রয়েছে। বিরোধকৃত এ ভুমির উপর উচ্চ আদালতের স্থিতাবস্থা রয়েছে বলে একটি পক্ষ দাবী করছেন। সম্প্রতি বিরোধকৃত এ ভুমির সামনে সওজ’র ভুমিতে দোকান কোটা নির্মাণ করে ভাড়া দেয়ায় আবারো উত্তেজনার সৃষ্টি হয়েছে।

জাউয়া-সুনামগঞ্জ সড়ক সংলগ্ন সওজর ভুমিতে দোকান কোটা নির্মাণ করায় সাধারণ মানুষ ও স্কুল কলেজ পড়–য়া ছাত্র-ছাত্রীদের চলাচলেও মারাত্মক প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে বলে বাজারের ব্যবসায়ীরা মনে করছেন। এখানে নিয়মিত যানজটের একটি কারন হিসেবেও সওজর ভুমিতে গড়ে উঠা এসব দোকান কোটা নির্মাণকে দায়ী করছেন তারা। সম্প্রতি বিরোধকৃত দোকান কোটার সামনে সওজ’র ভুমিতে নির্মিত দোকান কোটায় অবৈধভাবে বিদ্যুৎ লাইন সংযোগ করা হলে বিদ্যুৎ কর্তৃপক্ষ তা বিচ্ছিন্ন করে দিয়েছে বলে জানা গেছে।

এর আগে জাউয়াবাজারে অবৈধভাবে দখল করা এসব স্থাপনা একাধিকবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে উচ্ছেদ করা হলেও তা আবারো দখল অব্যাহত রয়েছে। বর্তমানে জাউয়া বাজারের ফুটপাতসহ সড়ক ও জনপথের ভুমি দখল করে স্থায়ী-অস্থায়ী অসংখ্য ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। অবৈধভাবে গড়ে উঠা এসব ব্যবসা প্রতিষ্ঠানের সাথে সড়ক ও জনপথ বিভাগের কতিপয় ব্যক্তির অবৈধ লেনদেন রয়েছে বলে স্থানীয়দের অভিযোগ। বিভিন্ন মার্কেট ও মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠানের সামনে সওজ’র ভুমি দখল করে এসব অস্থায়ী স্থাপনা তৈরী করে ব্যবসা পরিচালনা করা হচ্ছে।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: