সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৫ সেকেন্ড আগে
বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তুরস্কে ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২৪

আন্তর্জাতিক ডেস্ক:: তুরস্কের উত্তর পশ্চিমাঞ্চলীয় তেকিরদাগ শহরে রোববার একটি যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় কমপক্ষে ২৪ জন নিহত এবং আরো ১২৪ জন আহত হয়েছেন।এর আগের খবরে ১০ জন নিহত হওয়ার কথা বলা হয়েছিল।সোমবার উপ-প্রধানমন্ত্রী রেসেপ আকদাগের বরাত দিয়ে এ খবর জানিয়েছে রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম টিআরটি হাবের।

একই সংবাদ মাধ্যমে দুর্ঘটনায় ১২৪ জন আহত হওয়ার কথা জানিয়েছেন তুর্কি স্বাস্থ্যমন্ত্রী আহমেত দেমিরকান।আহতদের চিকিৎসার জন আশপাশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কর্মকর্তারা বলছেন, ভারী বর্ষণ ও ভূমিধসের কারণে ৩৬২ জন যাত্রী নিয়ে রোববার (৮ জুলাই) সন্ধ্যায় রাজধানী ইস্তাম্বুলে আসার পথে ট্রেনটি লাইনচ্যুত হয়। প্রাথমিকভাবে কমপক্ষে ১০ যাত্রী নিহত হওয়ার কথা বলা হয়েছিল।পরে তারা ২৪ জন নিহত হওয়ার কথা স্বীকার করেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ভূমিধসের কারণে একটি ট্রেন দুর্ঘটনার শিকার হয়েছে।দুর্ভাগ্যবশত, এতে অনেকে হতাহত হয়েছেন। তেকিরদাগের গভর্নর মেহমেত সেইলান দুর্ঘটনাটির জন্য ভারী বর্ষণকে দায়ী করেছেন।তিনি বলেন, ঘটনাস্থলে আমাদের হেলিকপ্টার ও অ্যাম্বুলেন্স পৌঁছেছে।আহতদের অনেককে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

তুরস্কের বেসরকারি টিভি চ্যানেল এনটিভি’র এক খবরে বলা হয়েছে, দুর্ঘটনায় ট্রেনটির ছয়টির মধ্যে পাঁচটি বগিই লাইনচ্যুত হয়েছে।টিভি ফুটেছে দেখা যায়, কয়েকটি বগি কাত হয়ে মাটিতে পড়ে আছে।আর উদ্ধারকারীরা এর পাশ দিয়ে হেঁটে যাচ্ছেন।এ ঘটনায় হতাহতদের পরিবারের প্রতি শোক প্রকাশ করেছেন দেশটির প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোয়ান।

সূত্র: রয়টার্স







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: