সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৩ সেকেন্ড আগে
বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘আয়নাবাজি’ এক বিস্ময়ের নামঃ জয়া

বিনোদন ডেস্ক:: আয়নাবাজি; অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত একটি ছবি। যেটা মুক্তি পেয়েছিলো ২০১৬ সালে।চঞ্চল চৌধুরী ও নাবিলা অভিনীত এই ছবি সে বছর কেমন ঝড় তুলেছিলো, সেটা সবারই জানা।দেশব্যাপী অবিশ্বাস্য সাড়া জাগিয়েছিলো ছবিটি।সেই ধারা অব্যাহত রেখে এবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারেও বাজিমাত করেছে ‘আয়নবাজি’।জিতে নিয়েছে ৭টি পুরস্কার।

রোববার (৮ জুলাই) সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৬ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এতে শ্রেষ্ঠ পরিচালক, শ্রেষ্ঠ অভিনেতা, শ্রেষ্ঠ চিত্রনাট্যকারসহ মোট সাতটি বিভাগে পুরস্কার পায় আয়নাবাজি টিম।অসামান্য এই অর্জনে পুরো ‘আয়নাবাজি’ টিমকে অভিনন্দন জানিয়েছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দিয়ে জয়া আহসান বলেন, বাংলাদেশের চলচ্চিত্রে ‘আয়নাবাজি’ একটি বিস্ময়ের নাম।২০১৬ সালে মুক্তি পাওয়া এই চলচ্চিত্রটির পরিচালক, প্রযোজক, অভিনেত্রী নতুন।অথচ তারা সবাই মিলে চলচ্চিত্রটিকে বছরের সবচাইতে ব্যবসাসফল চলচ্চিত্রের মর্যাদায় দাঁড় তো করিয়েছিলই, সেই সঙ্গে এবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারেও সর্বোচ্চ ৭টি পুরস্কার পাবার গৌরব অর্জন করেছে ‘আয়নাবাজি’ টিম।

জয়া আরো বলেন, যদিও এমনটি যে হবে, তা তো সহজেই অনুমেয় ছিল।ফিকশন কিংবা বিজ্ঞাপন জগতের ‘বিস্ময় জাগানিয়া’ পরিচালক অমিতাভ রেজা চৌধুরী যে চলচ্চিত্রটির পরিচালক! আমার সৌভাগ্য, আমি পরিচালক অমিতাভ রেজা চৌধুরীকে ‘দেবী’ পরিবারের একজন হিসেবে সবসময় সবভাবে পেয়েছি।আমাদের যে কোনো প্রয়োজনে তার সহযোগিতা ছিল/রয়েছে অকৃত্রিম।‘আয়নাবাজি’ চলচ্চিত্রের অন্যতম চিত্রনাট্যকার অনম বিশ্বাসকে আমার প্রথম চলচ্চিত্র প্রযোজনা ‘দেবী’র পরিচালক হিসেবে পাওয়াটাও আমাদের জন্য বড় প্রাপ্তি।একজন নতুন পরিচালক হয়েও ‘দেবী’র মত উপন্যাসের চলচ্চিত্র রূপায়নে অনমের অপরিসীম দক্ষতায় বিস্মিত ও পুলকিত হয়েছি।‘আয়নাবাজি’র ‘আয়না’ অর্থাৎ চঞ্চল চৌধুরীকে ‘দেবী’ তে ‘মিসির আলী’ রূপে পেয়েছি।বলা দরকার, নতুন করে মুগ্ধ হয়েছি।তাছাড়া শব্দগ্রাহক রিপন নাথের ক্যারিশমা ‘আয়নাবাজি’র পর আমাদের ‘দেবী’তে পেয়েছি।

প্রসঙ্গত, নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের উপন্যাস ‘দেবী’ অবলম্বনে নির্মিত ছবিতে অভিনয় করেছেন জয়া আহসান ও চঞ্চল চৌধুরী।এটি পরিচালনা করেছেন অনম বিশ্বাস।ছবির বিভিন্ন চরিত্রে আরো আছেন শবনম ফারিয়া, ইরেশ যাকের, অনিমেষ আইচ প্রমুখ।সরকারি অনুদান ও জয়া আহসানের প্রযোজনায় ছবিটি মুক্তির অপেক্ষায় রয়েছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: