সর্বশেষ আপডেট : ১৩ ঘন্টা আগে
রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টাইব্রেকার ভাগ্যে রাশিয়াকে হারিয়ে সেমিতে ক্রোয়েশিয়া

স্পোর্টস ডেস্ক ::
টাইব্রেকার নামের ভাগ্যে রাশিয়াকে হারিয়ে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের সেমি-ফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া। নির্ধারিত সময়ের খেলায় ছিল ১-১ সমতা। অতিরিক্ত সময় শেষে স্কোর ২-২। টাইব্রেকার ক্রোয়েশিয়া জিতে ৪-৩ গোলে।

সোচির ফিশৎ স্টেডিয়ামে শনিবার রাতে ক্রোয়েশিয়ার আক্রমণ আর রাশিয়ার প্রতিআক্রমণে ম্যাচের শুরু থেকেই ছড়ায় রোমাঞ্চ। শেষ ষোলোতে দুই দলের নায়ক দুই গোলরক্ষককেই থাকতে হয় ব্যস্ত।

তবে ৩১তম মিনিটে দেনিস চেরিশেভ যে শট নিলেন তা চেয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না দেনিস সুবাসিচের। মাঝমাঠ থেকে আর্তেম জুবাকে বল বাড়িয়ে সামনে এগোন চেরিশেভ, বল ফেরত পেয়ে ডি-বক্সের বাইরে থেকে উঁচু শটে ওপরের বাঁ কোণা দিয়ে জালে জড়ান। বিশ্বকাপে নিজের চতুর্থ গোলে উচ্ছ্বাসে মাতান গ্যালারি।

জবাব দিতে বেশি দেরি করেনি ক্রোয়েশিয়া। ৩৯তম মিনিটে বাঁ দিক থেকে মারিও মানজুকিচের দারুণ ক্রসে হেডে বল জালে পাঠান আন্দ্রেই ক্রামারিচ।

বিরতির পর লুকা মদ্রিচের পায়ে সূচনা হওয়া একের পর এক আক্রমণ রুখে যায় রাশিয়া। পক্ষে আসে ভাগ্যও। ৫৯তম মিনিটে ডি-বক্সের জটলায় বল পেয়ে ইভান পেরিসিচের নেওয়া নিচু শট গোলরক্ষক ইগর আকিনফিভকে ফাঁকি দিলেও পোস্টের ভেতরের অংশে লেগে ফিরে।

দ্বিতীয়ার্ধে রক্ষণাত্মক খেলে পাল্টা আক্রমণে জোর দেওয়া রাশিয়া প্রথম ভালো সুযোগটা পায় ৭২তম মিনিটে। বদলি হিসেবে নামা ফেদর স্মোলভের হেড ক্রসবারের উপর দিয়ে যায়।

শেষ পর্যন্ত ম্যাচটা অতিরিক্ত সময়ে নেওয়ার লক্ষ্য পূরণ হয় স্বাগতিকদের। তবে শেষ রক্ষা হয়নি; অতিরিক্ত সময়ের দশম মিনিটে কর্নারে দোমাগোই ভিদার লাফিয়ে ওঠা হেডে বল কয়েকজন ডিফেন্ডার আর আকিনফিভকে এড়িয়ে জড়ায় জালে।

অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধে রাশিয়াকে রোখা যায়নি। ১১৫তম মিনিটে ফ্রি-কিক থেকে লাফিয়ে হেডে সমতা ফেরান মারিও ফের্নান্দেস। ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

প্রথম শট নিতে আসা ফেদর স্মলভের শট ঠেকিয়ে দেন সুবাসিচ। ব্রজোভিচ ফাঁকি দেন আকিনফিভকে। রাশিয়ার দ্বিতীয় শট নিতে এসে ভুল করেননি আলান দ্রাগোয়েভ। এবার আকিনফিভ ফিরিয়ে দেন কোভাসিচের শট।

মারিও ফের্নান্দেস বল মারেন পোস্টের বাইরে। লুকা মদ্রিচ ক্রোয়েশিয়াকে এগিয়ে দেন। সের্গেই ইগনাশেভিচ রাশিয়ার চতুর্থ শটে গোল করেন। ভিদাও ভুল করেনি।

দালের কুজিয়ায়েভ টিকিয়ে রাখেন স্বাগতিকদের আশা। রাকিতিচ বল জালে পাঠিয়ে ভাঙেন স্বাগতিকদের স্বপ্ন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: