সর্বশেষ আপডেট : ৫৮ মিনিট ৭ সেকেন্ড আগে
বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নেতাজি ইনডোরে পর্যটন মেলায় নজর কাড়ছে বাংলাদেশ

প্রবাস ডেস্ক:: নেতাজি ইনডোরে শুক্রবার সকালে উদ্বোধন করা হয়েছে ভারতের অন্যতম প্রাচীনতম পর্যটক মেলা ট্যুর অ্যান্ড ট্রাভেল ফেয়ার (টিটিএফ)। দেশটির ২৮ রাজ্যের অংশগ্রহণ ছাড়াও আন্তর্জাতিক এই আয়োজনে বিশ্বের ১৩টি দেশ অংশ নিয়েছে। নেতাজি ইনডোরে নজর কাড়ছে বাংলাদেশ।

প্রতিবারের মতো বাংলাদেশও এবারও অন্যতম অংশগ্রহণকারী দেশ। সকাল দশটা থেকে সন্ধ্যা পর্যন্ত এ আয়োজন চলবে। মেলা শেষ হচ্ছে আগামী রোববার।

কলকাতার বাংলাদেশ উপ-দূতাবাসের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান জানান, পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের স্বরাষ্ট্র সচিব অত্রি ভট্টাচার্যকে পাশে নিয়ে শুক্রবার সকালে বাংলাদেশের বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

India-Bangladesh-2

মেলার উদ্বোধন অনুষ্ঠানের বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল সাংবাদিকদের বলেন, দুই দেশের মধ্যে আগের যে কোন সময়ের তুলনায় সম্পর্ক ভালো। বিমান, রেল, সড়ক পথ ছাড়াও জলপথেও যোগাযোগ তৈরি হয়েছে। কলকাতা-ঢাকা রুটের বিমান পরিষেবাও আগের চেয়ে অনেক উন্নত হয়েছে। ফ্লাইটের সংখ্যাও বাড়ছে। আগামীতে আরও বাড়বে।

তিনি আরও বলেন, এটাও আলোচনা চলছে যে ভিসা-মুক্ত দুই দেশ চাই। ভারত-বাংলাদেশের মধ্যে একটা সময় হয়তো আসবে যখন কোনও ভিসা লাগবে না।

অনুষ্ঠানে কলকাতার বাংলাদেশ উপ-দূতাবাসে নিযুক্ত বাংলাদেশের উপ-রাষ্ট্রদূত তৌফিক হাসান বলেন, বাংলাদেশে বিগত বছরগুলোর তুলনায় ভারতীয় পর্যটকের সংখ্যা বেড়েছে। গত বছর শুধুমাত্র কলকাতার উপ-হাইকমিশন থেকে ১ লাখ ২০ হাজার ভিসা দেয়া হয়েছে। যার মধ্যে ৮০ শতাংশ পর্যটন ভিসা ছিল।

বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নিখিল রঞ্জন রায় বলেন, মেলায় আগত ভারতীয় পর্যটকদের দৃষ্টি আকর্ষণ করতে আমরা এখানে বাংলাদেশের স্টল নিয়ে বসেছি। ১৩টি বাংলাদেশি পর্যটনবিষয়ক বেসরকারি সংস্থা এখানে এসেছে।

তিনি বলেন, শুধু কক্সবাজার কিংবা কুয়াকাটা নয় চরকুকরিমুকরিকে আমরা পর্যটকদের জন্য নতুন দ্রষ্টব্য হিসেবে তৈরি করেছি। সেখানে ইকো-ট্যুরিজম তৈরি করা হয়েছে।

বাংলাদেশ ছাড়াও মেলায় নেপাল, থাইল্যান্ড, শ্রীলঙ্কা, ভুটান, সিঙ্গাপুর, মিয়ানমার, ভিয়েতনামের স্টলও নেতাজি ইনডোরের এই আয়োজনে লক্ষ্য করা গেছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: