সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জুভেন্তাসের সঙ্গে চুক্তি স্বাক্ষর করে ফেলেছেন রোনালদো!

স্পোর্টস ডেস্ক:: বিশ্বকাপের ঢামাডোলেও খবরটা বেশ বাজার পাচ্ছে। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালই শুরু হয়নি, তার আগেই দলবদলের বাজারে আগুন লাগিয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ আর ক্রিশ্চিয়ানো রোনালদো। এই আগুড়ে স্বাভাবিকভাবেই পোড়ার কথা রিয়াল মাদ্রিদ। কারণ, বিশ্বসেরা ফুটবলারকে হারাতে বসেছে তারা। যদিও, এখনও পর্যন্ত বোঝার উপায় নেই, রোনালদো যেতে চাচ্ছেন নাকি, রিয়াল মাদ্রিদই তাকে ছেড়ে দিচ্ছে।

কথায় বলে, যাহা রটে তার কিছু না কিছু ঘটে। ক্রিশ্চিয়ানো রোনালদো সম্পর্কে এতদিন যে গুজবের ঢালপালা গজিয়েছে, তার মধ্যে বাস্তবতার অস্তিত্বই অধিক। বার্নাব্যু থেকে রোনালদোর মন ছুটে গেছে এবং তিনি তুরিনের দিকে এক পা এগিয়ে দিয়েছেন, এটাও প্রায় নিশ্চিত। আর কয়েকদিনের মধ্যেই হয়তো দেখা যাবে জুভেন্টাসের ড্রেসিংরুমে মেডিক্যাল পরীক্ষা দিচ্ছেন তিনি এবং তারপরদিন জুভেন্টাসের জার্সি গায়ে তোরিনো স্টেডিয়ামে হাজার হাজার দর্শকের সামনে হাজির হয়েছেন।

এসব স্রেফ কল্পনা। কিন্তু বাস্তবে দেখা যেতে খুব বেশি সময় বাকি নেই। কারণ, ইউরোপিয়ান, বিশেষ করে স্প্যানিশ মিডিয়া ইতোমধ্যেই বেশ গরম খবর ছাপিয়ে দিয়েছে, ‘জুভেন্তাসের সঙ্গে ইতোমধ্যেই চুক্তি স্বাক্ষর করে ফেলেছেন রোনালদো।’ কেউ কেউ তো এমনও লিখছে, ‘রোনালদো পাকা কথা দিয়ে ফেলেছে জুভদের। সুতরাং, রিয়াল ছাড়াটা তার এখন সময়ের ব্যাপার মাত্র।’

ইতালিয়ান মিডিয়ায় ইতিমধ্যেই রোনালদোর জুভেন্টাসের জার্সি কেমন হবে, সেটা প্রকাশ করে দিয়েছে। ইতালিয়ান মিডিয়া দাবি করছে, ইতোমধ্যেই জুভেন্টাস রোনালদোর নামে ৭ নম্বর জার্সিও তৈরি করে ফেলেছে। কেউ কেউ তো সেই জার্সির ছবিও ফাঁস করে দিয়েছে। যদিও জুভেন্টাসের পক্ষ থেকে এ ব্যাপারে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি। তবে, জুভেন্টাসের সমর্থকরা ভেতরে ভেতরে রোনালদোর নামাঙ্কিত সেই জার্সি সংগ্রহ করতে শুরু করে দিয়েছে।

ক্রিশ্চিয়ানো রোনালদো জুভেন্টাসে যাক আর না যাক, গুজবে কিন্তু ইতালিয়ান ক্লাবটির আখেরে লাভই হলো। কারণ, রোনালদোর তুরিনে আসার গুঞ্জনে ইতালিয়ান স্টক মার্কেটে হু হু করে জুভেন্টাসের শেয়ারের দাম বেড়ে গেলো। গুঞ্জনটা যে স্টক মার্কেটে কিভাবে প্রভাব ফেলছে, তা এ ঘটনাতেই প্রমাণ। ইতালিয়ান স্টক মার্কেটে জুভেন্টাসের শেয়ারের দাম বেড়েছে ৫.৮৯ শতাংশ পর্যন্ত।

জুভেন্টাসে যে রোনালদো যোগ দেবেন, তার ইঙ্গিত কিন্তু গত এপ্রিলেই দিয়েছিলেন তিনি। জুভেন্টাসের বিপক্ষেই চ্যাম্পিয়ন্স লিগের খেলায় দারুণ এক গোল করেছিলেন তিনি। প্রায় ৭ ফিট লাফিয়ে উঠে মাথার ওপর দিয়ে বাইসাইকেল কিক নিয়েছিলেন তিনি। রিয়াল জিতেছিল ৩-০ গোলে। ওই ম্যাচের পরই তিনি বলেছিলেন, ‘আমি সব সময়ই ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাসকে সম্মান করি এবং এখানকার দর্শকদেরও আমার খুব পছন্দ।’

তবে, জুভেন্টাসের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষর কবে হচ্ছে রোনালদোর, সেটা এখনও অনিশ্চিত। কারণ, রিয়াল থেকে অনির্দিষ্ট কালের জন্য ছুটি নিয়েছেন সিআর সেভেন। ছুটি কাটিয়ে তিনি ফিরে এলেই হয়তো চুক্তির বিষয়টি ফাইনাল হবে। তবে, তার সম্ভাব্য ট্রান্সফার নিয়ে রোনালদোর এজেন্ট হোর্হে মেন্ডেজের সঙ্গে রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের একের পর এক বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। জুভেন্টাসও ইতোমধ্যে রিয়ালকে আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছে।

কিন্তু রিয়ালের একগুঁয়েমির সামনে সব কিছুই হয়তো ভেস্তে যেতে পারে। কারণ, তারা এখন রোনালদোর রিলিজ ক্লজ দাবি করছে ১ বিলিয়ন ইউরো। যে কোনো ক্লাবের জন্য এটা স্বপ্নেও কল্পনা করার মত নয়। এত বেশি মূল্যের রিলিজ ক্লজ দিয়ে তো আর কোনো খেলোয়াড়কে কেনা যাবে না! জুভেন্টার প্রস্তুতি নিয়েছিল ১০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ পরিশোধ করে রোনালদোকে কেনার। কিন্তু রিয়াল মাদ্রিদ জুভেন্তাস প্রতিনিধিদের রোনালদোর মূল্য ১ বিলিয়ন ইউরো হাঁকিয়ে বসে আছে। এখন দেখার বিষয়, আসলে কোথাকার জল কোথায় গিয়ে গড়ায় শেষ পর্যন্ত!


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: