সর্বশেষ আপডেট : ৪৩ সেকেন্ড আগে
শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অবসরে গেলেন বিচারপতি এ এফ এম আবদুর রহমান

নিউজ ডেস্ক:: অবসরে গেলেন সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি এ এফ এম আবদুর রহমান। বুধবার (৪ জুলাই) ছিল বিচারপতি হিসেবে তার শেষ কর্মদিবস। শেষ কর্মদিবসে সংশ্লিষ্ট এজলাস কক্ষে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ও অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ের পক্ষ থেকে তাকে বিদায় সংবর্ধনা জানানো হয়। এরপর বিকেলে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিদের পক্ষ থেকে আলাদা বিদায় সংবর্ধনা দেয়া হয়।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সংবর্ধনার জবাবে তিনি বলেন, ‘এই অঙ্গনে আমি ১৫ বছর ধরে বিচারপতি হিসেবে দায়িত্ব পালন করেছি। আমি চেষ্টা করেছি সততা এবং নিষ্ঠার সঙ্গে দায়িত্বপালন করার। অবসরে গিয়েও যেন আইন জগতে অবদান রাখতে পারি, সেই দোয়া আপনাদের কাছে প্রত্যাশা করি।‘

এ সময় তাকে সংবর্ধনা দেয়ার জন্য তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন। অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট হাফিজ উল্লাহ, সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ, এ জে মোহাম্মদ আলী, আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

বিকেল সাড়ে ৪টায় সুপ্রিমকোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিদের পক্ষ থেকে বিদায় সংবর্ধনা দেয়া হয়। সুপ্রিমকোর্টের জাজেজ লাউঞ্জে অনুষ্ঠিত সভায় প্রধান বিচারপতির সৈয়দ মাহমুদ হোসেন সভাপতিত্ব করেন। বিদায় সংবর্ধনা পরিচালনা করেন হাইকোর্ট বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন। অনুষ্ঠানে আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের সকল বিচারপতি উপস্থিত ছিলেন।

বিচারপতি এ এফ এম আবদুর রহমান ১৯৮২ সালে হাইকোর্টে এবং ২০০০ সালে আপিল বিভাগের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। ২০০৩ সালে তাকে হাইকোর্টের অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ দেয়া হয়।

২০০৫ সালে হাইকোর্টের স্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগ পান তিনি। বিচারপতি থাকাকালীন তিনি বিভিন্ন আন্তর্জাতিক সেমিনার, সিম্পোজিয়ামে অংশগ্রহণ করেন।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: