সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২৪ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইন্টারনেটে ভ্যাট না কমালে ব্যবস্থা : অর্থমন্ত্রী

নিউজ ডেস্ক:: চলতি ২০১৮-১৯ অর্থবছরের বাজেটে ইন্টারনেট ব্যবহারের ওপর ধার্যকৃত ভ্যাট (মূল্য সংযোজন কর) কমানো হয়েছে। এটি ১৫ শতাংশ থেকে কমিয়ে ৫ শতাংশ করা হয়েছে। ফলে ১ জুলাই থেকে গ্রাহক পর্যায়ে ইন্টারনেট খরচ কমার কথা। কিন্তু কোনো অপারেটর এটি বাস্তবায়ন করেনি।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, অপারেটরা এটি বাস্তবায়ন না করলে ব্যবস্থা নেয়া হবে। বুধবার (৪ জুলাই) অর্থমন্ত্রণালয়ে তিনি এ কথা বলেন।

চলতি বাজেটে ইন্টারনেট ব্যবহারের ওপর ধার্যকৃত ভ্যাট কমানো হয়েছে। এটি ১০ শতাংশ কমানোর ফলে ১০০ টাকায় যে ১৫ টাকা ভ্যাট দিতে হতো গ্রাহককে, চলতি মাস থেকে তা ৫ টাকা দিতে হবে। কিন্তু মোবাইল অপারেটরসহ ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো এখনো তা বাস্তবায়ন করেনি।

এ ব্যাপারে অর্থমন্ত্রী বলেন, বাস্তবায়ন না করলে তাদের (মোবাইল অপারেটর ও ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান) বিরুদ্ধে পদক্ষেপ নেয়া হবে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিবে।

প্রসঙ্গত, ইন্টারনেট থেকে ভ্যাট, শুল্ক ও সারচার্জ বাবদ গ্রাহকের খরচ হয় ২১ দশমিক ৭৫ শতাংশ অর্থ। এর মধ্যে ভ্যাট ১৫ শতাংশ। এসব থেকে সরকারের বছরে আয় হয় এক হাজার ১০০ কোটি টাকা। ২০১৮-১৯ অথর্বছরের বাজেটে এটি কমিয়ে ৫ শতাংশ করা হয়েছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: