সর্বশেষ আপডেট : ২০ মিনিট ৩৭ সেকেন্ড আগে
বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জের সুরমায় ৮০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে বন্যার পানি

আল-হেলাল,সুনামগঞ্জ:: উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢল আর হালকা মাঝারী ও ভারি বৃষ্টিপাত অব্যাহত থাকায় সুনামগঞ্জ জেলার প্রধান নদী সুরমার পানি বিপদসীমার ৮০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি বৃদ্ধি পাওয়ায় ইতিমধ্যে প্লাবিত হওয়ার উপক্রম হয়ে দাড়িয়েছে জেলার সমতল ও নি¤œাঞ্চল। গত ৪ দিনের লাগাতার বৃষ্টিতে শহরের তেহরিয়া,নবীনগর ও নতুনবাজার এলাকার ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে পানি প্রবেশ করেছে। হঠাৎ পানি বৃদ্ধি পাওয়ায় সুনামগঞ্জ পৌরসভার নিচু এলাকাগুলো প্লাবিত হয়েছে। ডুবে গেছে রাস্তাঘাট।

বৃষ্টির মধ্যে ছাত্রছাত্রীদের বিদ্যালয়ে আসা যাওয়া কষ্টকর হয়ে দাড়িয়েছে। সুরমা নদীর তীরবর্তি জনবসতিগুলো এখন সম্পূর্ণরুপে হুমকীর সম্মুখীন। পানি উন্নয়ন বোর্ড ও আবহাওয়া অফিস,গত ২৪ ঘন্টায় ১০৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে। বুধবার বেলা ৩টায় সুরমা নদীর পানি বিপদসীমার ৮০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড। পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী রঞ্জন কুমার দাস বলেন,পাহাড়ী ঢল ও অব্যাহত বৃষ্টিপাতে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী আগামী ২৪ ঘন্টা থেকে ৪৮ ঘন্টায় ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলেও জানান তিনি।

সুনামগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র হোসেন আহমদ রাসেল শহরের নীচু এলাকার বাসিন্দাদের দূর্ভোগের কথা স্বীকার করে বলেন,বৃষ্টিপাত অব্যাহত থাকলে বন্যা কবলিত হয়ে পড়তে পারে জেলার নি¤œাঞ্চল। ফলে দেখা দিতে পারে বিশুদ্ধ খাবার পানির সংকঠসহ নানান পানিবাহিত রোগ। এদিকে সম্ভাব্য বন্যার ঝুকি মোকাবেলায় জেলা প্রশাসন সর্বোতভাবে প্রস্তুত রয়েছে বলেও জানায় জেলা দুর্যোগ ও ত্রাণ অফিস।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: