সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ১২ সেকেন্ড আগে
সোমবার, ২৭ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মুক্তি পেলেন নাজিব রাজাক

আন্তর্জাতিক ডেস্ক:: দুর্নীতির অভিযোগে গ্রেফতারের একদিন পর মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাককে জামিনে মুক্তি দিয়েছেন দেশটির আদালত। ওয়ানএমডিবি নামের রাষ্ট্রীয় বিনিয়োগ তহবিল থেকে কয়েক মিলিয়ন ডলার আত্মসাতের অভিযোগে মঙ্গলবার তাকে গ্রেফতার করা হয়।

বুধবার মুক্তি পাওয়ার পর সাবেক এই প্রধানমন্ত্রী রাষ্ট্রীয় বিনিয়োগ তহবিল থেকে অর্থ লুটের অভিযোগ প্রত্যাখ্যান করেছেন। কুয়ালালামপুরের আদালতে ক্ষমতার অপব্যবহারসহ ও ২০১৪ সালের ডিসেম্বর থেকে ২০১৫ সালের ফেব্রুয়ারি পর্যন্ত রাষ্ট্রীয় বিনিয়োগ তহবিল থেকে ৪২ মিলিয়ন রিঙ্গিত (এক কোটি মার্কিন ডলার) নিজের অ্যাকাউন্টে হস্তান্তরের দায়ে বিশ্বাসভঙ্গের তিনটি ফৌজদারি অভিযোগ আনা হয় নাজিবের বিরুদ্ধে।

Najib

আদালত থেকে বেরিয়ে নাজিব রাজাক বলেন, ‘আমি এর মাধ্যমে (জামিনের) আশা করছি, বিচারের প্রক্রিয়া সত্যিই ন্যায্য এবং আইনের শাসন অনুসরণ করে। আমি নির্দোষ এবং এতে আমার দৃঢ় আত্মবিশ্বাস রয়েছে। নিজেকে নির্দোষ প্রমাণ করার জন্য এটাই অামার সুবর্ণ সুযোগ।’

রাষ্ট্রীয় তহবিলের অর্থ নিজের অ্যাকাউন্টে স্থানান্তরসহ অন্য তিনটি অভিযোগে দোষী সাব্যস্ত হলে সাবেক এই প্রধানমন্ত্রী প্রত্যেক অভিযোগের দায়ে ২০ বছরের কারাদণ্ডে দণ্ডিত হবেন।

তবে নাজিব রাজাক বলেছেন, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হয়ে তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। এর আগে মঙ্গলবার নাজিবকে গ্রেফতারের পর তার সৎ ছেলে ও হলিউডের চলচ্চিত্র প্রযোজক রিজা আজিজকে জিজ্ঞাসাবাদ করেছে দেশটির দুর্নীতি দমন সংস্থা।

সূত্র : আল-জাজিরা, দ্য স্টার।





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: