সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৩৩ সেকেন্ড আগে
শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিডনিতে ‘শিশু ও নারী নির্যাতন’ প্রতিরোধে সচেতনতামূলক অনুষ্ঠান

প্রবাস ডেস্ক:: শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ গড়ে তুলতেই অস্ট্রেলিয়ার সিডনিতে ‘হোয়াইট রিবন নাইটস’ প্রোগ্রামের আয়োজন করা হয়েছে। সম্প্রতি স্থানীয় ওয়ালি পার্কের গ্রামীণ চটপটি রেস্টুরেন্ট ও ফাংশন সেন্টারে এ প্রোগ্রামের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে আয়োজক বাংলাদেশ কমিউনিটির সাংবাদিক আবুল কালাম আজাদ খোকন এবং সঞ্চালনায় ছিলেন স্টাডি নেটের সিইও হুসাইন মো. বাবু। অনুষ্ঠানটির স্পন্সর ছিল রিচমন্ড ফ্যামিলি প্রাকটিস মেডিকেল সেন্টারের ডিরেক্টর ডা. সাজেদুল ইসলাম ও ডা. সুরজ্ঞনা জেনিফার রহমান।

Austrella

অস্ট্রেলিয়াতে প্রবাসীদের জনকল্যাণমূলক কাজের কথা উল্লেখ করে আজাদ খোকন বলেন, আমাদের কমিউনিটিতে সার্বিক গণসচেতনতামূলক সভা ও সেমিনার আগামীতে এভাবে অব্যাহত থাকবে।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলোয়াত এবং পরে অস্ট্রেলিয়া ও বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এরপর নারী নির্যাতন দূরীকরণ বিষয়ক কিছু প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। আগত বিশেষ অতিথিরা ডোমেস্টিক ভায়োলেন্স সংক্রান্ত বক্তব্য প্রদান করেন।

এছাড়াও অনুষ্ঠানে ঐহিক তারিকের একটি প্রাণবন্ত আবৃত্তি ছিল। আর ইশান তারিকের দেশের গানের পরিবেশনায় হারমোনিতে সহযোগিতায় করেন রোকসানা বেগম।

Austrella

অনুষ্ঠানস্থল থেকে বাছাইকৃত শ্রেষ্ঠ দম্পতি হিসেবে (ডোমেস্টিক ভায়োলেন্স ব্যতীত সংসারজীবন) পুরস্কার গ্রহণ করেন ‘সিরাজুল ও সবনাম আনোয়ার’ দম্পতি। এছাড়াও পরবর্তী আরও চারটি পরিবারকেও সৌজন্য পুরস্কার দেয়া হয়। সিডনি বাঙালি কমিউনিটির অন্যান্য দম্পতিরাও তাদের সংসার জীবনের অভিজ্ঞতা দর্শকদের শেয়ার করবেন।

উল্লেখ্য যে, অস্ট্রেলিয়াতে বাংলাদেশি কমিউনিটির মধ্যে আবুল কালাম আজাদ খোকনই প্রথম ও একমাত্র হোয়াইট রিবন অস্ট্রেলিয়া অ্যাম্বাসিডর।

আয়োজনস্থলে উপস্থিত ছিলেন হোয়াইট রিবন অস্ট্রেলিয়ার অপর অ্যাম্বাসিডর ও সাবেক ডেপুটি মেয়র কার্ল সালেহ, ক্যান্টারবারী ও ব্যাংকসটাউন সিটি কাউন্সিলের ডেপুটি মেয়র নাদিয়া সালেহ, ডোমেস্টিক ভায়োলেন্স প্রিভেনশন অফিসার মারিয়ম জেন, সাংবাদিক ও ব্যক্তিরা।

Austrella

সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুল মতিন, আবু তারিক, আল নোমান শামীম, হাসান তারিক, ড. ফয়জুল আজিম চঞ্চল, মিজানুর রহমান সুমন ও বাবু আসওয়াদ।

হোয়াইট রিবন নাইটস উপলক্ষে কেক কাটা হয় এবং নৈশভোজের পর অনুষ্ঠানের সমাপ্তি টানা হবে।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: