সর্বশেষ আপডেট : ২২ মিনিট ৫৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এমপিওভুক্তি ভালো প্রোগ্রাম নয় : অর্থমন্ত্রী

নিউজ ডেস্ক:: বাজেটে নতুন করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির (মানথলি প্যামেন্ট অর্ডারের আওতায়) জন্য বারাদ্দ রাখা হয়েছে জানিয়েছে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, কিন্তু এটা (এমপিওভুক্তি) খুব ভালো প্রোগ্রাম নয়। আমি আমার ওপিনিয়ন (মতামত) উপস্থান করলাম।

মঙ্গলবার জাতীয় সংসদে নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা সংক্রান্ত তরিকত ফেডারেশনের সভাপতি সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীর সম্পূরক প্রশ্নের জবাবে মুহিত এ কথা বলেন।

এ সময় অর্থমন্ত্রী বলেন, এ বছরের বাজেটে এমপওভুক্তির জন্য বরাদ্দ দেয়া হয়েছে। সেটা আপনারা পাবেন। কিন্তু এমপিওভুক্তি একটি কার্যক্রম, যা আমরা চালিয়ে যাচ্ছি। আপনারা শুধু এমপিও ভুক্তির দাবি করেন। এমপিওভুক্তি হলে সামান্য কয়েকজন শিক্ষক ও কর্মচারীদের বেতনভাতা দেয়া হয়। শিক্ষার উন্নয়নে এটা মোটেই কোনো যথাযথ কার্যক্রম নয়। শিক্ষার উন্নয়নের জন্য অনেক ভালো কার্যক্রম ছাত্রউপবৃত্তি। শিক্ষার উন্নয়নের জন্য শিক্ষার যে বিভিন্ন উপাদান আছে সেগুলোতে যদি কোনো অর্থ দেয়া যায় তাহলে অনেক ভালো হয়। শিক্ষার উন্নয়নের জন্য যদি আমরা স্কুল ফিডিংয়ের ব্যবস্থা করতে পারি অনেক ভালো হবে।

এ সময় সংসদে উপস্থিত এমপিদের প্রশ্ন রেখে মুহিত বলেন, কেন আপনারা সেগুলোর দিকে মোটেই নজর দেন না এবং বারবার এমপিওভুক্ত করার চেষ্টা করেন।

তিনি বলেন, এমপিওভুক্তিতে যথেষ্ট জালিয়াতি ছিল। আমাদের মন্ত্রী সাহেব অনেক কমাচ্ছেন।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: