সর্বশেষ আপডেট : ৪৪ মিনিট ৪০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকে নৌ-পথে চাঁদাবাজী, আটক ৩

ছাতক প্রতিনিধি:: ছাতকে নদীপথে চলাচলকারী মালবাহী বার্জ, কার্গো থেকে অবৈধভাবে চাঁদা আদায় করার অপরাধে তাহির আলী, রাহুল ও তাহের মিয়া নামের ৩ ব্যক্তিকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (৩জুলাই) দুপুরে সুরমা নদী থেকে আদের আটক করা হয়। আটককৃতরা বিভিন্ন সংঘঠনের নাম ব্যবহার করে নদী পথে নিয়মিত চাঁদা আদায় করে আসছিল।

স্থানীয় ব্যবসায়ীদের অভিযোগ, অবৈধ চাঁদাবাজদের অপকর্মের জন্য নৌ-পথে বালু, পাথর ব্যবসা এখন হুমকীর মুখে পড়েছে। চাঁদাবাজরা সেন্ট কর্পোরেশনসহ বিভিন্ন নাম ব্যবহার করে নৌ-পথে চাঁদা আদায় করে যাচ্ছে। সিঙ্গেল, বোল্ডার, চুনা পাথর ও বালু বহনকারী নৌকা, বাল্কহেড ও কার্গো-বার্জ থেকে জোর পূর্বক চাঁদা আদায় করছে চাঁদাবাজ চক্র। তাদের অপকর্মে বালু, পাথর ব্যবসায়ী, নৌকার মালিক-শ্রকিরা অতিষ্ঠ হয়ে উঠেছেন। তাদের চাহিদা মত চাঁদা দিতে না পারলে প্রায় সময় নৌ-মিকদের মারধোরসহ নৌকা থেকে শ্রমিকদের ব্যবহৃত মালামাল ছিনিয়ে নেয়ারও অভিযোগ রয়েছে চাঁদাবাজ চক্রের বিরুদ্ধে।

নৌ-পথে চাঁদা বন্ধের দাবী বিভিন্ন সময় বার্জ, কার্গো, বাল্কহেড ও নৌকা শ্রমিক যৌথভাবে সভা-সমাবেশে, মিছিল ও স্মারক লিপি প্রদান করা হয়েছে। বিষয়টি গুরুত্তের সাথে সুনামগঞ্জ জেলা প্রশাসকসহ উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন নৌ-পথে চাঁদাবাজী বন্ধে আইনী পদক্ষেপ গ্রহন করেছেন। বর্তমানে নৌ-পথে যথারীতি টহল দিচ্ছে নৌ-পুলিশ। কিন্তু চাঁদাবাজরা তাদের কৌশল পরিবর্তন করে নৌ-পথে চাঁদাবাজী অব্যবাহত রেখেছে। ছাতক থানার ওসি (অপারেশন) কাজী গোলাম মোস্তফা আটকের কথা স্বীকার করে জানান, জিজ্ঞাসাবাদের জন্য আদের আটক করা হয়েছে।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: