সর্বশেষ আপডেট : ২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাঠ পর্যায়ে পরিবার পরিকল্পনা কার্যক্রম জোরদারের নির্দেশ

নিউজ ডেস্ক:: মাঠ পর্যায়ে পরিবার পরিকল্পনা কার্যক্রমকে জোরদার করে দৃশ্যমান সাফল্য অর্জনের জন্য মাঠ কর্মীদের তৎপর হওয়ার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

সোমবার সচিবালয়ে পরিবার পরিকল্পনা কার্যক্রম সংক্রান্ত এক সভায় সভাপতিত্বের সময় তিনি নির্দেশ দেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, মাঠ কর্মীদের স্বাস্থ্যকেন্দ্রে বসে থাকলে হবে না। বাড়ি বাড়ি যেয়ে পরিবার পরিকল্পনা সম্পর্কে সচেতনতা বাড়ানোর উদ্যোগ নিতে হবে।

গত নয় বছরে পরিবার পরিকল্পনা কর্মসূচির ক্ষেত্রে দেশে অনেক সাফল্য অর্জিত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, বিশেষ করে মা ও শিশু স্বাস্থ্যের উন্নয়নের অর্জন বিশ্বব্যাপী দৃষ্টান্ত হিসেবে স্বীকৃত হয়েছে। এই সাফল্যকে ধরে রেখে দক্ষ মানবসম্পদ সৃষ্টির লক্ষ্যে সকলকে আরও কার্যকর ভূমিকা রাখতে হবে।

মাঠকর্মীদের বাড়ি বাড়ি যেয়ে কর্মসূচি বাস্তবায়নের কার্যক্রমকে কঠোর নজরদারির আওতায় আনার জন্য উপজেলা, জেলা ও বিভাগীয় কর্মকর্তাদের প্রতি নির্দেশ দিয়ে মন্ত্রী বলেন, বাড়ি বাড়ি যেয়ে মাঠকর্মীরা কাজ করছে কি না তা তদারকি করা কর্মকর্তাদের দায়িত্ব। এই দায়িত্বে অবহেলা কোনোভাবেই মেনে নেয়া হবে না। পরিবার পরিকল্পনা কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্টদের নির্দিষ্ট পোশাক পরিধান করার জন্যও এ সময় তিনি নির্দেশ দেন।

সভায় অন্যান্যের মাঝে স্বাস্থ্য, শিক্ষা ও পরিবারকল্যাণ সচিব জি এম সালেহ উদ্দিন, পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক ডা. কাজী মোস্তফা সারোয়ারসহ মন্ত্রণালয় ও অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: