সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওষুধ ছাড়াই ডায়াবেটিস হৃদরোগ নিয়ন্ত্রণ

নিউজ ডেস্ক:: তিন দিন থেকে ৩ মাসের মধ্যে ওষুধ, ইনসুলিন ছাড়াই ডায়াবেটিস ও হৃদরোগ নিয়ন্ত্রণ সম্ভব বলে দাবি করেছে হলিস্টিক হেলথ কেয়ার সেন্টার। মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের এক অনুষ্ঠানে এ দাবি করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. গোবিন্দ চন্দ্র দাস। হলিস্টিক পদ্ধতিতে ডায়াবেটিস চিকিৎসার বর্ষপূর্তি ও হৃদরোগ চিকিৎসায় দশম বর্ষপূর্তি উপলক্ষে এ অনুষ্ঠানে আয়োজন করা হয়।

হলিস্টিক হেলথ কেয়ার সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) অধ্যাপক ডা. গোবিন্দ চন্দ্র দাস বলেন, ’সুনিয়ন্ত্রিত জীবনযাপনের পাশাপাশি খাদ্যাভাস ও ব্যায়ামের মাধ্যমে সর্বগ্রাসী রোগ ডায়াবেটিস ও হৃদরোগের মতো জটিল ও কঠিন রোগ থেকে আরোগ্য লাভ করা যায়। এর ফলে ওষুধ, ইনসুলিন ছাড়া ডায়াবেটিস নিয়ন্ত্রণ এবং রিং, বাইপাস অপারেশন ছাড়াই হৃদরোগ চিকিৎসা করানো সম্ভব।’

ডা. গোবিন্দ বলেন, হলিস্টিক চিকিৎসা হলো প্রাচীনতম পদ্ধতি যার মধ্যে রয়েছে খাদ্যাভাস পরিবর্তন, সঠিক জীবনধারা, যোগব্যয়াম, প্রাণায়াম, মেডিটেশন ও অ্যাকুপ্রেসার। যার মাধ্যমে ডায়াবেটিস ও হৃদরোগসহ অন্যান্য জটিলরোগ থেকে মুক্তি পাওয়া যায়। তিনি বলেন, এ পদ্ধতিতে রোগী নিজেই নিজের ডাক্তার আর আমরা শুধু পথপদর্শন করে থাকি।

অনুষ্ঠানে হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মঞ্জুর কাদের, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিনসহ হলিস্টিকের মাধ্যমে চিকিৎসা নেয়া রোগী ও ডাক্তাররা উপস্থিত ছিলেন।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: