সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কোটা সংস্কারের বিষয়টি বিবেচনাধীন রয়েছেঃ শফিউল আলম

নিউজ ডেস্ক:: সরকারি চাকরিতে কোটা সংস্কারের বিষয়টি সরকারের উচ্চ পর্যায়ের বিবেচনাধীন রয়েছে।এটি বাস্তবায়নে সময় লাগতে পারে, কমিটি এখনও আনুষ্ঠানিক কাজ শুরু করেনি।রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদের নিয়মিত বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ কথা জানান।প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার এ বৈঠক অনুষ্ঠিত হয়।

শফিউল আলম বলেন, মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে কোটার বিষয়টি নিয়ে কোনও আলোচনা হয়নি।এটা সরকারের ঊর্ধ্বতন পর্যায়ে সক্রিয় বিবেচনাধীন আছে। আমাদের নিচের লেভেলে এখনও ট্রাসমিটেড হয়নি।

কার্যক্রম শেষ হবার বিষয়ে নির্দিষ্ট সময়সীমা দেয়া যায় কি না, একজন সাংবাদিকের করা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন- আমাদের পক্ষে অনুমান করা কঠিন, এটা সময়সাপেক্ষ ব্যাপার।

কোটা সংস্কার নিয়ে গঠিত কমিটি এখনও কাজ শুরু করেছে কি না-আরেকজন সাংবাদিকের করা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কমিটি আনুষ্ঠানিকভাবে এখনও কাজ শুরু করেনি। তবে শুরু হয়ে যাবে বলে আশা করছি।

প্রসঙ্গত, কোটা সংস্কার নিয়েআন্দোলনের একপর্যায়ে গত মার্চ মাসে পুলিশ আন্দোলনকারীদের ওপর হামলা করে। পরে গত ৮ এপ্রিল ঢাকার শাহবাগে আন্দোলনকারীদের ওপর পুলিশ হামলা করলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। ঘটনার পরদিন এই আন্দোলন সারা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ছড়িয়ে পড়ে।উদ্ভুত পরিস্থিতিতে ১১ এপ্রিল জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটা বাতিলের ঘোষণা দেন।

এদিকে কোটা সংস্কার নিয়ে সরকারি কোনো প্রজ্ঞাপন জারি না হওয়ায় গত শনিবার সংবাদ সম্মেলন করে ফের আন্দোলনে নেমেছে কোটা সংস্কারের আন্দোলনকারীরা।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: