সর্বশেষ আপডেট : ৮ মিনিট ০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিদায় নিচ্ছেন সাম্পাওলি!

স্পোর্টস ডেস্ক:: ২০১৭ সালে অনেক স্বপ্ন নিয়ে আর্জেন্টিনার কোচের দায়িত্ব নিয়েছিলেন চিলিকে কোপা আমেরিকা জেতানো হোর্হে সাম্পাওলি। সেভিয়ার চুক্তিকে দূরে ঢেলে এসেছিলেন জন্মভূমি আর্জেন্টিনার জাতীয় দলের কোচের দায়িত্বে। কিন্তু আর্জেন্টিনায় এসে পারলেন না তিনি। বিশ্বকাপে ভালো কিছু করার প্রত্যয় নিয়ে আসলেও দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সের কাছে ৪-৩ ব্যবধানে হেরে বিদায় নিতে হয় আর্জেন্টিনা। শোনা যাচ্ছে, শীঘ্রই কোচের পদ থেকে সরে দাড়াবেন তিনি।

আর্জেন্টিনার টিএনটি স্পোর্টসের সিনিয়র সাংবাদিক হার্নান কাস্তিল্লো জানিয়েছেন, সোমবার আর্জেন্টিনার ফুটবল ফেডারেশনের প্রধান ক্লাদিও তাপিয়ার সঙ্গে দেখা করবেন সাম্পাওলি। সেখানেই দুপক্ষের বোঝাপড়ায় আর্জেন্টিনার কোচের পদ থেকে সরে দাড়ানোর কথা রয়েছে তার।

যদিও, সাম্পাওলির সঙ্গে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশনের চুক্তি রয়েছে ২০২২ কাতার বিশ্বকাপ পর্যন্ত। কিন্তু ততদিন পর্যন্ত ক্লদিও তাপিয়া অপেক্ষা করতে চাইবেন না। তবে এমনও শোনা যাচ্ছে, দু’পক্ষের সমোঝোতা না হলে কিংবা সাম্পাওলি সরে দাঁড়াতে না চাইলে তাকে বহিষ্কার করা হতে পারে। সেক্ষেত্রে, আর্জেন্টাইন ফেডারেশনকে জরিমানা হিসেবে সাম্পাওলিকে ২০ মিলিয়ন ডলার দিতে হবে।

বিশ্বকাপ থেকে বিদায়ের পর তাৎক্ষণিক এক সংবাদ সম্মেলনে সাম্পাওলি আর্জেন্টিনার কোচের পদ থেকে সরে দাঁড়াতে অস্বীকৃতি জানান। এরপরেই শুরু হয় জলঘোলা। তার খেলার ধরণ, কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশ্বকাপে না নেওয়া, তরুণদের সুযোগ না দেওয়া সবকিছু নিয়ে তার উপর বিরক্ত আর্জেন্টিনার ফুটবল ফেডারেশনের অনেক মানুষ।

২০১৭ সালে ভঙ্গুর আর্জেন্টিনা দলের দায়িত্ব নিয়ে প্রথম ম্যাচেই ব্রাজিলের কাছে ১-০ ব্যবধানে হারে। ১৪ মাসে আর্জেন্টিনার হয়ে ১৫টি ম্যাচে কোচের দায়িত্বে ছিলেন সাম্পাওলি। যেখানে তার জয় মাত্র ৭টি ম্যাচে এবং হেরেছেন ৪টিতে। পরিসংখ্যানের থেকেও বড় ব্যাপার হচ্ছে, তার খেলানোর স্টাইলের সঙ্গে খাপ খাওয়াতে পারছে না পুরো আর্জেন্টিনা দল।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: