সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ৩৬ সেকেন্ড আগে
বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রাম্প বিরোধী সমাবেশে অস্কারজয়ী অভিনেত্রী আটক

বিনোদন ডেস্ক:: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে আটক হয়েছেন হলিউড অভিনেত্রী সুসান সারান্ডন।তিনি নিজেই টুইটারে জানিয়েছেন, অভিবাসীদের সমর্থন ও মার্কিন সরকারের অভিবাসন নীতির বিরুদ্ধে প্রতিবাদ জানাতে যুক্তরাষ্ট্রের সিনেট ভবনে জড়ো হওয়া প্রায় ৬০০ নারীকে আটক করা হয়।তাদের মধ্যে আছেন ৭১ বছর বয়সী অস্কারজয়ী এই তারকাও।

যদিও ওয়াশিংটন পুলিশের দাবি, গত ২৮ জুন অবৈধভাবে বিক্ষোভ করার অভিযোগে ৫৭৫ জনকে আটক করা হয়েছে।পরে জিজ্ঞাসাবাদ করে ছেড়েও দেওয়া হয় তাদের।

অভিবাসীদের ক্ষেত্রে ট্রাম্পের জিরো টলারেন্স নীতির প্রতিবাদ জানিয়ে সমাবেশ করা নারীদের অনেকের হাতে তখন ছিল ফ্যামিলিস বিলং টুগেদার হ্যাশট্যাগ।তারা তখন স্লোগান দিচ্ছিলেন, ‘উই কেয়ার’।এর কারণ ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প সম্প্রতি টেক্সাসে অভিবাসী শিশু আটক কেন্দ্র পরিদর্শনের সময় একটি জ্যাকেট পরেন।তাতে লেখা ছিল, ‘আই রিয়েলি ডোন্ট কেয়ার, ডু ইউ?’

বিশ্বজুড়ে তীব্র সমালোচনা ও জনগণের চাপে অভিবাসী পরিবারগুলোকে একসঙ্গে রাখা সংক্রান্ত নির্বাহী আদেশে গত সপ্তাহে সই করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।তবে সমালোচকদের মন্তব্য, গত ৫ মে থেকে ৯ জুন পর্যন্ত মেক্সিকো সীমান্তে ২ হাজার ৩৪২ শিশুকে তাদের পরিবার থেকে আলাদা করা হয়েছে।তাদের বিষয়ে ওই আদেশে কোনও সমাধানের কথা উল্লেখ নেই।

১৯৯৯ সালে আরেকবার আটক হয়েছিলেন সুসান সারান্ডন।ওইবার নিউ ইয়র্কে নিরস্ত্র কৃষ্ণাঙ্গ তরুণের ওপর পুলিশের গুলি চালানোর প্রতিবাদ করেছিলেন তিনি।
১৯৯৬ সালে ‘ডেড ম্যান ওয়াকিং’ ছবিতে অনবদ্য নৈপুণ্যের সুবাদে অস্কার জেতেন সুসান সারান্ডন।তার বিখ্যাত ছবির তালিকায় আরও রয়েছে ‘থেলমা অ্যান্ড লুইস’ (১৯৯১) ও ‘দ্য উইচেস অব ইস্টউইক’ (১৯৮৭)।

সূত্র: বিবিসি




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: