সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ১৮ সেকেন্ড আগে
সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জেল থেকে হেলিকপ্টারে পালালো দুর্ধর্ষ অপরাধী

আন্তর্জাতিক ডেস্ক:: জেল থেকে হেলিকপ্টার করে পালালো ফ্রান্সের এক দুর্ধর্ষ অপরাধী।রাজধানী প্যারিসের সুরক্ষিত একটি জেলখানা থেকে এই পালিয়ে যাওয়ার ঘটনা ঘটে।হেলিকপ্টার নিয়ে জেল থেকে এভাবে পালিয়ে যাওয়ার ঘটনা সিনেমার নাটকীয়তাকেও হার মানিয়েছে; এবং এই ঘটনায় ফরাসী পুলিশের কর্মকর্তারা বিব্রতকর অবস্থায় পড়েছে।

ফরাসী কর্তৃপক্ষ বলছে, রেদোয়ান ফেইদ নামের এই গ্যাংস্টারের তিনজন সশস্ত্র সহযোগী একটি হেলিকপ্টার নিয়ে জেলখানার ভেতরে অবতরণ করে এবং তাকে নিয়ে সেখান থেকে পালিয়ে যায়।

বিবিসি জানায়, ৪৬ বছর বয়সী রেদওয়ান ফেইদ ব্যর্থ এক ডাকাতির অভিযোগে তার ২৫ বছরের কারাদণ্ড হয়েছিল।ডাকাতির ওই ঘটনার সময় পুলিশের একজন কর্মকর্তা নিহত হয়।

এর আগেও সে জেল থেকে পালিয়ে গিয়েছিলেন।সেটা ছিল ২০১৩ সালের ঘটনা।চারজন কারারক্ষীকে জিম্মি করে এবং তাদেরকে মানব ঢাল হিসেবে ব্যবহার করে বেশ কয়েকটি বিস্ফোরণ ঘটিয়ে এবং একের পর এক দরজা ভেঙে জেল থেকে পালিয়ে গিয়েছিলেন ফেইদ।রেদোয়ান ফেইদকে ফ্রান্সের উত্তরাঞ্চলীয় একটি কারাগারে নিয়ে আসার আধা ঘণ্টার মধ্যেই তিনি কারাগার থেকে পালিয়ে গেলেন।

প্যারিসের একটি অপরাধপ্রবণ এলাকায় বেড়ে উঠেছেন তিনি।সেখানে বেড়ে ওঠা এবং নানা অভিজ্ঞতা নিয়ে ২০০৯ সালে একটি বই লিখেছিলেন রেদোয়ান ফাইদ। সেখানে তিনি বর্ণনা করেছেন যে কীভাবে একটু একটু করে অপরাধের জগতে জড়িয়ে পড়েছিলেন তিনি।

পরে অবশ্য তিনি দাবী করেছিলেন যে অপরাধের জগত থেকে তিনি বেরিয়ে এসেছেন।কিন্তু তার এক বছর পরেই ব্যর্থ এক ডাকাতির চেষ্টার সাথে জড়িত থাকার দায়ের তাকে ২৫ বছরের কারাদণ্ড দেয় আদালত।

ফরাসী এক ওয়েবসাইটে বলা হয়, এই পালিয়ে যাওয়ার ঘটনায় কেউ হতাহত হয়নি।জেলখানার ভেতর থেকে উড়ে চলে যাওয়ার পর হেলিকপ্টারটিকে পরে গেনেজে এলাকাতে চলে যায়।স্থানীয় পুলিশ জানায় যে হেলিকপ্টারটি পুড়ে গেছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: