সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যোগ্য প্রতিষ্ঠানকে চলতি মাসেই এমপিওভুক্ত করা হবে : শিক্ষামন্ত্রী

নিউজ ডেস্ক:: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, নীতিমালা অনুযায়ী যোগ্য নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে চলতি মাস (জুলাই) থেকেই এমপিওভুক্ত করা হবে। সে লক্ষ্যে ইতোমধ্যে কার্যক্রম শুরু হয়েছে। তাই আন্দোলন-হুমকি দিয়ে এ কার্যক্রম ব্যাহত না করার আহ্বান জানিয়েছেন তিনি।

রোববার জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডে (এনসিটিবি) একাদশ শ্রেণির বই বাজারজাতকরণের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী ।

তিনি বলেন, আমারা এমপিও সংক্রান্ত কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এককভাবে এ কাজ সম্পন্ন করা সম্ভব নয়। এর সঙ্গে ৫টি মন্ত্রণালয়ের সম্পৃক্ততা আছে। সবকিছু মিলিয়ে আমরা কাজ করে যাচ্ছি। নীতিমালা অনুযায়ী যোগ্য প্রতিষ্ঠানগুলোকে এমপিও দেয়া হবে। তবে এমপিও সুবিধা পেতে আরও কিছু সময় লাগবে।

অনুষ্ঠানে একাদশ শ্রেণির ২০১৮-১৯ শিক্ষাবর্ষের বাংলা সাহিত্য, বাংলা সহপাঠ এবং ইংলিশ ফর টুডে বই উদ্বোধন করা হয়। পরে রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে নতুন বই তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান নারায়ন চন্দ্র সাহা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক মাহাবুবুর রহমান, ঢাকা বোর্ডের চেয়রম্যান মু. জিয়াউল হক প্রমুখ।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: