সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩০ সেকেন্ড আগে
সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবিতে ছাত্রলীগের বাধায় কোটা বিরোধী আন্দোলন পণ্ড

শাবি প্রতিনিধি:: বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় নেতাকর্মীর উপর হামলার প্রতিবাদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) কোটা সংস্কার সমর্থনকারী নেতাকর্মীর ডাকা মানববন্ধন ছাগলীগের বাধার মুখে পণ্ড হয়ে গেছে। এছাড়াও কর্মসূচি বানচাল করতে শাবি ছাত্রলীগের নেতাকর্মীরা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদের শাবি শাখার আহ্বায়ক মো. নাসির উদ্দিনকে পাঁচ ঘণ্টা আটকে রাখে বলেও অভিযোগ পাওয়া গেছে। কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক নোমান খন্দকারকে ক্যাম্পাসের বাইরে মারধর করে আটকে রাখার অভিযোগ করেছে কোটা সংস্কার আন্দোলনকারীরা।

রোববার সকাল ১১টার দিকে শাবির কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করতে আসে কোটা সংস্কার আন্দোলনের ১০-১৫ জন নেতাকর্মী। এসময় শাবি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন ও সাধারণ সম্পাদক ইমরান খানের নেতৃত্বে নেতাকর্মীরা আন্দোলনকারীদের ব্যানার ছিনিয়ে নিয়ে তাদের সেখান থেকে চলে যেতে বলেন। পাশাপাশি আলোচনার কথা বলে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদের সিলেট বিভাগীয় সমন্বয়ক মো. নাসির উদ্দিনকে একটি মোটরসাইকেলে করে শাবির আবাসিক শাহপরান হলে নিয়ে গিয়ে আটকে রাখেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এছাড়াও যুগ্ম আহ্বায়ক নোমান খন্দকারকে ক্যাম্পাসের বাইরে নয়াবাজার এলাকায় মারধর করে শাহপরান হলেই আটকে রাখা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদ শাবি শাখা কমিটির আহবায়ক নাসির হোসেন ডেইলি সিলেটকে জানান, কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে থেকে প্রথমে আমাকে আবাসিক শাহপরান হলের অতিথি কক্ষে নিয়ে আসা হয়। পরে আমাকে এই হলেরই বি ব্লকের ১০২ নং কক্ষে আটকে রাখা হয়। এসময় আমার কাছে থাকা মোবাইল ফোনটি কেড়ে নেন ছাত্রলীগ নেতাকর্মীরা। বিকাল ৪টার দিকে আমাকে ছেড়ে দেওয়া হয়।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদ শাবি শাখা কমিটি যুগ্ম আহবায়ক নোমান খন্দকার বলেন, বেলা পৌনে ১২টার দিকে আমাকে ক্যাম্পাস থেকে ব্যাটারিচালিত অটোরিকশাতে করে নয়াবাজার এলাকায় নিয়ে গিয়ে চড়-থাপ্পড় মারেন ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে আমাকে শাহপরান হলের একটি কক্ষে আটকে রাখা হয়। বিকাল ৪টার দিকে আমাকে ছেড়ে দেন তারা।

শাবি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রুহুল আমিনের কাছে অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সকালে কয়েকজন কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে মানববন্ধন করতে এসেছিল। আমরা তাদের নেত্রীর কথা মেনে ক্লাসে ফিরে যেতে বলেছি। তারা আমাদের কথা রেখেছে। তবে আটক ও মারধরের বিষয়টি অস্বীকার করেন তিনি।

 




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: