সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৩৫ সেকেন্ড আগে
সোমবার, ১২ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আরও এক মার্কিন রাষ্ট্রদূতের পদত্যাগের ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক:: এস্তোনিয়ায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত জেমস ডি মেলভিলে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। সম্প্রতি আমেরিকার ইউরোপীয় জোট সম্পর্কে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মন্তব্যে হতাশ হয়েই পদত্যাগ করছেন বলে জানিয়েছেন ওই রাষ্ট্রদূত।

ফরেন পলিসি ম্যাগাজিনের এক খবরে জানানো হয়েছে, জেমস ডি মেলভিলে ফেসবুকে এক পোস্টে বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মন্তব্যই তাকে পদত্যাগের সিদ্ধান্ত নিতে বাধ্য করেছে।

বাণিজ্য শুল্ক নিয়ে ইউরোপীয় প্রতিষ্ঠানগুলো এবং ন্যাটো জোট সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত কয়েক মাসে বেশ কয়েকজন মার্কিন রাষ্ট্রদূত পদত্যাগ করেছেন।

গত জানুয়ারিতে পানামায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত জন ফিলে পদত্যাগের ঘোষণা দেন। তিনি জানান, প্রেসিডেন্ট ট্রাম্পের অধীনে তার পক্ষে আর কাজ করা সম্ভব নয়। মাত্র একমাস আগেই নাইরোবিতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত এলিজাবেথ স্যাকেলফোর্ড পদত্যাগের ঘোষণা দেন।

সে সময় তিনি পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসনকে লেখা পদত্যাগপত্রে বলেন, যুক্তরাষ্ট্র মানবাধিকারের বিষয়কে গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করছে না। এসব কারণেই পদত্যাগের ঘোষণা দেন তিনি।

জেমস ডি মেলভিলে সামাজিক মাধ্যমে প্রকাশিত পোস্টে বলেন, আমাদের পিগি ব্যাংকে হানা দিয়ে ইউরোপীয় ইউনিয়ন যুক্তরাষ্ট্রের কাছ থেকে সুবিধা নিতে চায় অথবা উত্তর আমেরিকার মুক্ত বাণিজ্য চুক্তি নাফটার মতো ন্যাটো খুব বাজে-প্রেসিডেন্টের এমন মন্তব্যে আমি হতাশ। তার এসব মন্তব্য শুধুমাত্র তথ্যগতই ভুলই নয় বরং আমার যে চলে যাওয়ার সময় হয়েছে, এগুলো তারও প্রমাণ।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: