সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৪১ সেকেন্ড আগে
শনিবার, ২০ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গুহায় নিখোঁজ ফুটবল টিমের সন্ধানে ড্রিল করছে অনুসন্ধানকারীরা

স্পোর্টস ডেস্ক:: একটি পাহাড়ি গুহায় থাইল্যান্ডের কিশোর ফুটবল দলের ১২ সদস্য ও তাদের কোচ ভ্রমণে গিয়ে নিখোঁজ হয়েছে।গুহার প্রবেশমুখ বন্ধ থাকায় তাদের সন্ধানে এবার ড্রিল করে গুহায় প্রবেশের চেষ্টা করছে উদ্ধারকারীরা।

এক সপ্তাহ আগে গত শনিবার চিয়াং রাই প্রদেশের একটি গুহায় প্রবেশের পর নিখোঁজ হয়ে যায়।হারিয়ে যাওয়া দলটির খেলোয়াড়দের বয়স ১১ থেকে ১৬ বছরের মধ্যে।

গুহার প্রবেশমুখটি মূলত একটি খরস্রোতা নদী।হঠাৎ করে বৃষ্টি শুরু হওয়ায় পানি বৃদ্ধি পেয়ে গুহার প্রবেশমুখটি বন্ধ হয়ে গেছে।এতে কিশোরদের দলটি সেটার ভেতর আটকা পড়ে যায়।উদ্ধার কার্যক্রমে ব্রিটিশ ও মার্কিন উদ্ধারকারীরা যোগ দিয়েছেন।তবে তারা গুহার ভেতরে প্রবেশ করলেও আটকে পড়াদের কোনো সন্ধান পাননি।

অনুসন্ধানের জন্য এবার তাই ড্রিল মেশিন আনা হয়েছে। মাটির ওপর থেকে গর্ত করে ভূমির নিচের গুহাতে পৌঁছানো হবে সেই গর্ত দিয়ে, এমনটাই আশা করছেন অনুসন্ধানকারীরা।উদ্ধারকারীরা গুহার বাইরে তাদের সাইকেল ও খেলাধূলার সরঞ্জাম পড়ে থাকতে দেখেছে।এরপর নতুন উদ্যমে তাদের অনুসন্ধান কার্যক্রম শুরু হয়।

১৯৭৪ সালে একদল বিদেশি সেই গুহাতে প্রবেশ করে আটকে পড়েছিলেন।এক সপ্তাহ পরে সেই গুহা থেকে তাদের উদ্ধার করা হয়।এবারেও তেমন ভাবে সবাইকে উদ্ধারের আশা করছেন উদ্ধারকারীরা।ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স ও চিকিৎসক উপস্থিত রাখা হয়েছে।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]l.com

Developed by: