সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩৬ সেকেন্ড আগে
শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট-এর সিলেট বিভাগীয় সভা

জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট-এনডিএফ সিলেট বিভাগীয় নেতৃবৃন্দের এক সভায় সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ জনসাধারণের পাশে দাড়ানোর জন্য সংগঠনের নেতাকর্মী শুভানুধ্যায়ীদের প্রতি আহবান জানান।  ২৮ জুন সন্ধ্যায় সিলেট শহরের সুরমা মার্কেটস্থ এনডিএফ কার্যালয়ে সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার জেলা এনডিএফ’র নেতৃবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সিলেট বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতা ও কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক শাহজাহান কবির।

সভায় বক্তব্য রাখেন এনডিএফ সিলেট জেলা কমিটির সভাপতি এডভোকেট কুমার চন্দ্র রায়, সুনামগঞ্জ জেলা কমিটির সভাপতি বাদল সরকার, মৌলভীবাজার জেলা কমিটির সভাপতি শহীদ সাগ্নিক, সিলেট জেলা কমিটির সাধারণ সম্পাদক জয়দীপ দাস চম্পুু, মৌলভীবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক রজত বিশ্বাস, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ সিলেট জেলা কমিটির সাধারণ সম্পাদক মোঃ ছাদেক মিয়া, বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতি সিলেট জেলা কমিটির যুগ্ম-আহবায়ক সুজন মিয়া, জাতীয় ছাত্রদল শাহজালাল বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সৌরভ, মালনীছড়া রাবার শ্রমিক সংঘের সভাপতি জয় মাহাত্ম কুর্মী, শ্রমিকনেতা রমজান আলী পটু প্রমূখ। সভায় বক্তারা বলেন বিগত বছরের কয়েকদফা বন্যার ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠার আগেই চলতি বছর পাহাড়ী ঢলে মনু, ধলাই, কুশিয়ারা নদীর একাধিক ভাঙ্গনের ফলে সৃষ্ট ভয়াবহ বন্যায় মৌলভীবাজার ও সিলেট জেলার বিস্তৃর্ণ এলাকা প্লাবিত হয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি সৃস্টি করেছে। তীব্র পানির স্্েরাতে জনসাধারণের ঘরবাড়ি, রাস্তাঘাট, স্কুল, কৃষি জমি, মৎস্য খামার, গবাদি পশু ভাসিয়ে নিয়েছে।

ক্ষতিগ্রস্থ জনসাধারণের জন্য জরুরি ভিত্তিতে ত্রাণ ও পুণর্বাসনের প্রয়োজন হলেও সরকারিভাবে যে ত্রাণ সামগ্রী প্রদান করা হচ্ছে তা প্রয়োজনের তুলনায় খুবই সামান্য। আবার সবচেয়ে ক্ষতিগ্রস্থ তুলনামূলক দুর্গম এলাকায় ত্রাণ বিতরণ না করার যেমন অভিযোগ রয়েছে তেমনি নির্বাচনী প্রচারণাকে সামনে রেখে দলীয় নেতাকর্মীদের মধ্যে ত্রাণ বন্টন ও লুটপাটেরও অভিযোগ রয়েছে। নদনদী, খালবিল ভরাট, অপরিকল্পিতভাবে ব্রিজ, কার্লর্ভাট, বাঁধ নির্মাণ এবং নদী ও খাল অবৈধভাবে দখল করে বিভিন্ন স্থাপনা নির্মাণের কারণে প্রতি বছর বন্যার সৃস্টি হলেও সরকার এব্যাপারে কার্যকর কোন পদক্ষেপ না নেওয়ায় বন্যার এত ভয়াবয়তা ও ক্ষয়ক্ষতি হয়ে থাকে। সভা থেকে বন্যায় ক্ষতিগ্রস্থ জনসাধারণের মধ্যে পর্যাপ্ত ত্রাণ সুষ্ঠুভাবে বন্টন, ত্রাণ বন্টনে সকল অনিয়ম, দুর্নীতি, স্বজনপ্রীতি ও লুটপাট বন্ধে যথাযথ তদারকির ব্যবস্থা, দ্রুততম সময়ে পুণর্বাসন, ক্ষতিগ্রস্থ কৃষকদের ক্ষতিপূরণ প্রদান, বিনা মূল্যে সার, বীজ, কীটনাশক ও সুদমুক্ত কৃষি ঋণ প্রদান, দূর্গত এলাকায় বিশুদ্ধ পানীয় জল ও চিকিৎসার ব্যবস্থা এবং বন্যা সমস্যার সমাধানের লক্ষ্যে মনু, ধলাই, কুশিয়ারা, খোয়াইসহ সকল নদনদী, খালবিল খনন করার দাবি জানানো হয়।

সভায় সাধ্য অনুযায়ী বন্যাদূর্গতদের পাশে দাড়ানোর জন্য সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী ও শুভানূধ্যায়ীদের প্রতি আহবান জানানো হয় এবং সাংগঠনিক উদ্যোগে বন্যাদূর্গতের মধ্যে পানি বিশুদ্ধকরণ ঔষুধ বিতরণ ও মেডিকেল ক্যাম্প পরিচালনা করার উদ্যোগ নেওয়া হয়। – বিজ্ঞপ্তি


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: