সর্বশেষ আপডেট : ৩৩ মিনিট ৫৭ সেকেন্ড আগে
রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুরের মোল্লা পাড়া-বাদাঘাট ডিগ্রি কলেজ সড়কে যাতায়াতে চরম দুর্ভোগ

তাহিরপুর প্রতিনিধি:: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট বাজার থেকে মোল্লা পাড়া-বাদাঘাট ডিগ্রি কলেজ গুরুত্বপূর্ন সড়কটি স্থানে স্থানে পাথর উঠে বড় বড় গর্ত ও ভাঙ্গন থাকায় চলাচল করতে গিয়ে চরম দূর্ভোগ পোহাচ্ছে চলাচলকারী শিক্ষার্থীসহ সর্বস্থরের জনসাধারন। এলাকাবাসী বার বার এই সড়কটির মেরামতের জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষকে বললেও কোন কাজে না আসায় চরম ক্ষোব বিরাজ করছে। যেন দেখার কেউ নেই।

জানাযায়,উপজেলার ৭টি ইউনিয়নের মধ্যে সব চেয়ে বড় ও ব্যবসা বানিজ্যের প্রান কেন্দ্র হিসাবে পরিচিত বাদাঘাট ইউনিয়নের বাদাঘাট বাজার। এ ইউনিয়নে রয়েছে বাজার সংলগ্ন ১টি ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্র,১টি উচ্চ বিদ্যালয়,১টি বালিকা উচ্চ বিদ্যালয়,১টি মাদ্রাসা,কয়েকটি কিন্টার গাডেন স্কুল। রয়েছে একটি ডিগ্রি কলেজ। কলেজটি বাজার থেকে প্রায় ২কিলোমিটার দুরে মোল্লা পাড়া গ্রাম সংলগ্ন এলাকায় প্রতিষ্টিত। এই কলেজে দু-হাজার শিক্ষার্থী লেখাপড়া করছে। বাদাঘাট বাজার থেকে কলেজে যাওয়ার একমাত্র এ সড়কটি র্দীঘ ৩বছর ধরে ভাঙ্গাচুরা অবস্থায় থাকার পরও প্রতিদিনেই কলেজে কষ্ট করে আসা যাওয়া করছে। আর কলেজ সংলগ্ন গ্রাম গুলো থেকে বাদাঘাট বাজার সংলগ্ন উচ্চ বিদ্যালয়,বালিকা উচ্চ বিদ্যালয়,মাদ্রাসায় লেখাপড়া করতে শিক্ষার্থীরা ও ইউনিয়ন উপস্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসছে মোল্লাপাড়া,ঘাঘটিয়াসহ ১০টি গ্রামের লোকজন।

এছাড়াও এ সড়ক দিয়েই হিন্দু সম্প্রদায়ের প্রসিদ্ধ স্থান পনতীর্থ,ইসকন মন্দির এবং পর্যটন সমৃদ্ধ বারেকটিলা,যাদুকাটা নদীতে প্রতিদিন দেশের বিভিন্ন প্রাপ্ত থেকে আসা হাজার হাজার দর্শনার্থী ও পর্যটকসহ সর্বস্থরের জনসাধারন রিক্সা,টমটম,মটরসাইকেল দিয়ে চলাচল করতে গিয়ে চরম দূর্ভোগ পোহাচ্ছে ও দূর্ঘটনার শিকার হচ্ছে। আবুল কালাম,সুমন হায়দার,সোহেল আহমদ সাজু,মাসুদসহ শিক্ষার্থী,স্থানীয় এলাকাবাসী এবং চলাচলকারী জনসাধারনগন ক্ষোবের সাথে জানান,ভাঙ্গাচুরা এই সড়কটি দিয়ে শুধু শিক্ষার্থীরাই চলাচল করে তাই নয় এই সড়কটি দিয়ে হিন্দু সম্প্রদায়ের প্রসিদ্ধ স্থান পনতীর্থ,ইসকন মন্দির এবং পর্যটন সমৃদ্ধ বারেকটিলা,যাদুকাটা নদী দেখতে আসা হাজার হাজার দর্শনার্থী ও পর্যটকসহ সর্বস্থরের জনসাধারন জীবনের যুঁিক নিয়ে চলাচল করতে গিয়ে প্রতিদিনেই দূর্ঘটনার শিকার হচ্ছে।

এরপরও সংশ্লিষ্ট কতৃপক্ষ এই গুরুত্বপূর্ন সড়কটির দিকে নজর দিচ্ছে না। বাদাঘাট সুবিতাজ মটর সাইকেল চালক সমিতির সভাপতি আজিজুল ইসলাম জানান,গুরুত্বপূর্ন এই সড়কটি ভাঙ্গাচুরা থাকার কারনে সবার চলাচল করা কঠিন হয়ে পরেছে। মেরামত করা না হলে যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। বাদাঘাট সরকারী ডিগ্রি কলেজের অধ্যাক্ষ জুনাব আলী জানান,আমার কলেজের শিক্ষাক,শিক্ষার্থীসহ প্রাশ্বভর্তি গ্রামের মানুষ এই সড়ক দিয়ে বাদাঘাট বাজারে চলাচল করছে। র্দীঘ দিন ধরেই এই সড়কটি বেহাল অবস্থা বিরাজ করায় প্রতিদিনেই দূর্ঘটনা ঘটছে। সড়কটি মেরামত করা হলে সবাই উপকৃত হবে।

বাদাঘাট বাজার বনিক সমিতির সভাপতি সেলিম হায়দার ও সাধারন সম্পাদক মাসুক মিয়া জানান,এই সড়কটি এই ইউনিয়নের জন্য খুবেই গুরুত্বপূর্ন। প্রতিদিনেই শত শত মানুষ ভাঙ্গাচুরা এই সড়ক দিয়ে বাজারে আসা যাওয়া করছে। এই এলাকার উৎপাদিত বিভিন্ন পন্য পরিবহন করতে কষ্ট ও খরচ বাড়ছে। গুরুত্বপূর্ন এ সড়কটি মেরামত করা খুবেই প্রয়োজন।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: