সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ৫ সেকেন্ড আগে
শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজারের বন্যার্তদের সাহায্যার্থে যুক্তরাষ্ট্র প্রবাসীদের সমাবেশ, বন্যা নিয়নতন্ত্রে স্থায়ী পরিকল্পনার দাবি

যুক্তরাষ্ট্র সংবাদদাতা:: মৌলভীবাজারের বন্যার্তদের সাহায্যার্থে নিউইয়র্কে আয়োজিত এক সমাবেশ থেকে নিরাপদ নদী ও বন্যা নিয়নতন্ত্রের স্থায়ী পরিকল্পনার দাবি জানিয়েছে যুক্তরাষ্ট্র প্রবাসীরা। নিউইয়র্কে ব্রঙ্কসের স্টারলিং-বাংলাবাজার এলাকার এশিয়ান পার্টি হলে স্থানীয় সময় ২৭ জুন বুধবার রাতে আমরা মৌলভীবাজারী ইউএসএ আয়োজিত এই সমাবেশে যুক্তরাষ্ট্র মৌলভীবাজার প্রবাসীরা ছাড়াও বিভিন্ন পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি অংশ নেন।

সমাবেশে বাংলাদেশের মৌলভীবাজারে সংঘটিত স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর অঙ্গীকার ব্যক্ত করে তাৎক্ষণিক সাহায্যের হাত বাড়িয়ে দেন উপস্থিত প্রবাসীরা। বন্যায় দুর্গত অসহায় মানুষের কল্যাণে আন্তরিকতার সাথে সকল প্রবাসীকে এগিয়ে আসারও আহ্বান জানান হয় সমাবেশ থেকে।

প্রবীণ কমিউনিটি এক্টিভিস্ট অধ্যাপক সৈয়দ মুজিবুর রহমানের সভাপতিত্বে এবং রাজনগর উপজেলা উন্নয়ন পরিষদ ইউএসএ ইনকের সাধারণ সম্পাদক মো: হারুন আলীর পরিচালনায় এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের প্রেসিডেন্ট আইনজীবী মোহাম্মদ এন মজুমদার, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা, মামুন’স টিউটোরিয়ালের কর্ণধার প্রফেসার শেখ আল মামুন, প্রবীণ রাজনীতিক তোফায়েল আহমেদ চৌধুরী, বাংলাবাজার জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ গিয়াস উদ্দিন, মসজিদের খতীব মাওলানা আবুল কাশেম এয়াহইয়া, জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি বদরুন্নাহার খান মিতা, বাংলাদেশী-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের সাধারণ সম্পাদক নজরুল হক, বাংলাদেশী কমিউনিটি অব নর্থ ব্রঙ্কসের সাধারণ সম্পাদক মঞ্জুর চৌধুরী জগলুল, কমিউনিটি এক্টিভিস্ট সৈয়দ সিদ্দিকুল হাসান, মৌলভীবাজার জেলা ক্রীড়া সংস্থার সাবেক সভাতি তজম্মুল হোসেন, সাবেক ছাত্রনেতা সোহান আহমদ টুটুল, রোকন আহমেদ, রিয়েলটর আনোয়ার হোসেন, ফয়সাল আহমেদ, আলতাফ হোসেন, কমরেড মিয়া মোহাম্মদ, রাজনগর উপজেলা উন্নয়ন পরিষদ অব নর্থ আমেরিকা’র সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, ব্রঙ্কস বাংলাদেশ এসোসিয়েশনের সভাপতি এ ইসলাম মামুন, তোজাম্মেল হোসেন বলাই প্রমুখ।

এশিয়ান মাল্টি সার্ভিস ইনক’র প্রেসিডেন্ট অ্যান্ড সিইও সাইদুর রহমান লিংকন তার এশিয়ান ড্রাইভিং স্কুল পার্টি হলে এদিনের অনুষ্ঠান ভাড়া বাবদ সমুদয় অর্থ বন্যার্তদের সাহায্যার্থে প্রদান করেন।

সমাবেশে বক্তারা উল্লেখ করেন, ১৯৮৪ সালের পর এবারের প্রলয়ঙ্করী বন্যায় মৌলভীবাজারবাসী সবচেয়ে বড় ক্ষতির সম্মুখীন হয়েছে। এবছরের আকস্মিক বন্যায় জেলার মনু, ধলাই ও কুশিয়ারা নদীর বিভিন্ন স্থানে ব্যাপক ভাঙনে ক্ষতিগ্রস্ত হয়েছেন জেলার ৪টি উপজেলার বাসিন্দারা। অবর্ণনীয় দুর্ভোগ আর ক্ষয়ক্ষতির সম্মুক্ষীন তারা।

মৌলভীবাজারে দুর্গত অসহায় মানুষের কল্যাণে আন্তরিকতার সাথে প্রবাসীদের এগিয়ে আসার পাশাপাশি সরকারের প্রতি নিরাপদ নদী ও বন্যা নিয়নতন্ত্রের স্থায়ী পরিকল্পনার দাবি জানান হয়েছে এ সমাবেশ থেকে। পরিস্থিতি উন্নয়নে বাংলাদেশ সরকারের প্রয়োজনীয় পদক্ষেপ প্রত্যশা করেন প্রবাসীরা।
সভায় প্রবাসীদের সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে ভয়াবহ এ দূর্যোগ মোকাবেলায় যার যার অবস্থান থেকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর বিনীত অনুরোধ জানান হয়। দুর্গত অসহায় মানুষের কল্যাণে মৌলভীবাজারবাসীসহ সকল স্থরের প্রবাসী বাংলাদেশীদের সম্পৃক্ত এবং অংশ গ্রহণের জন্য আয়োজকদের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানান হয়।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: