সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৫৬ সেকেন্ড আগে
রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ৯ জন মেয়রসহ ২৪৩ প্রার্থীর মনোনয়ন জমা দিয়েছেন

নিজস্ব প্রতিবেদক ::

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে সদ্য সাবেক মেয়র ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য আরিফুল হক চৌধুরী ও সাবেক মেয়র এবং আওয়ামী লীগের কেন্দ্রিয় সদস্য বদর উদ্দিন আহমদ কামরানসহ ৯ মেয়র প্রার্থীসহ কাউন্সিলর পদে ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২৪৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে সিলেট নগরীর মাছিমপুরস্থ জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে উৎসবের আমেজ বিরাজ করে। সকাল থেকে মেয়র ও সাধারণ কাউন্সিলর ও নারী কাউন্সিলর প্রার্থীরা তাদের কর্মী সমর্থকদের নিয়ে উৎসবের আমেজে মনোনয়নপত্র জমা দেন বলে জানিয়েছেন সিসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মো. আলীমুজ্জামান। তিনি বলেন, বৃহস্পতিবার মনোনয়নপত্র ছিল জমা দেয়ার শেষ দিন পর্যন্ত ২৭টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১৩৭ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনে অংশ নিতে মেয়র, সংরক্ষিত কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে সর্বমোট মনোনয়নপত্র সংগ্রহ করেন ২৪৩ জন প্রার্থী। এর মধ্যে মনোনয়ন জমা দেন ৯ জন মেয়র, ১৩৭ জন কাউন্সিলর ও ৬৩ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী।
গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ৩টার দিকে বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন বিএনপির নির্বাহী কমিটির সভাপতি ও সিসিকের সদ্য সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী। নগরীর মাছিমপুরস্থ জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে সিসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মো. আলীমুজ্জামানের কাছে মনোনয়ন জমা দেন তিনি।

মনোনয়নপত্র জমাকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রিয় নেতা মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক, জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সাবেক সভাপতি ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ প্রমুখ। এর আগে মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত করেন।

এদিকে পিতা মাতার কবর জিয়ারত করে সিসিক নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান মনোনয়নপত্র জমা দিয়েছেন। বেলা ১টার দিকে আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে নগরীর মাছিমপুরস্থ জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন জমা দেন। এর আগে হযরত মানিক পীর (র.) গোরস্থানে গিয়ে পিতা মাতার কবর জিয়ারত করেন কামরান। এ সময় তিনি কবরের পাশে দাঁড়িয়ে ফাতেহা পাঠ ও দোয়া করেন।

মনোনয়নপত্র জমাদানকালে তার সাথে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদসহ দলীয় নেতাকর্মীরা।

সিসিক মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহকারীরা হচ্ছেন- বিএনপির নির্বাহী কমিটির সদস্য আরিফুল হক চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, মহানগর জামায়াতের আমীর এহসানুল মাহবুব জুবায়ের, বিএনপি নেতা আবদুল কাইয়ুম জালালী পংকী, ইসলামী আন্দোলনের কেন্দ্রিয় সদস্য ডা. মোয়াজ্জেম হোসেন, খেলাফত মজলিসের মহানগর সাধারণ সম্পাদক কে এম আবদুল্লাহ আল মামুন, সিপিবি-বাসদ বামজোটের আবু জাফর, স্বতন্ত্র প্রার্থী এহসানুল হক তাহের ও মুক্তাদির হোসেন তাপাদার।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: