সর্বশেষ আপডেট : ৪৬ মিনিট ১৪ সেকেন্ড আগে
বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে বন্যা সমস্যা ও জন দুর্ভোগ প্রতিকারে কৃষক ও ক্ষেতমজুর সমিতির স্মারকলিপি পেশ

কমলগঞ্জ প্রতিনিধি ::
মৌলভীবাজারের কমলগঞ্জে নদী ভাঙ্গনে সাম্প্রতিক বন্যায় বাড়িঘর বিধ্বস্ত, রাস্তাঘাট বিনষ্ট, কৃষি জমিসহ ফসলের ব্যাপক ক্ষতিতে জনদুর্ভোগ সৃষ্টি হয়। জন দুর্ভোগ ও বন্যা সমস্যা সমাধানে কতিপয় দাবি তুলে ধরে কমলগঞ্জ উপজেলা কৃষক সমিতি ও ক্ষেতমজুর সমিতি স্মারকলিপি পেশ করেছে। বৃহস্পতিবার (২৮ জুন) বেলা সাড়ে ১২টায় কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এ স্মারকলিপি পেশ করা হয়।

বাংলাদেশ কৃষক সমিতির সম্পাদক নৃপেন্দ্র কুমার সিংহ ও বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি কমলগঞ্জ শাখার সম্পাদক সাইফুর রহমান স্বাক্ষরিত স্বারকলিপি সূত্রে বন্যা পরবর্তী ক্ষতি, সমস্যা ও জন দুর্ভোগ সমাধানে ১০টি দাবি উপস্থাপন করা হয়। দাবিগুলি হচ্ছে, খরস্রোতা ধলাই নদীর ভাঙ্গন, আংশিক ভাঙ্গন জরুরী ভিত্তিতে মেরামত করা। বন্যায় দরিদ্র হতদরিদ্র জনগোষ্ঠীর বিধ্বস্ত বাড়ি ঘর দ্রুত মেরামত ও পুনর্বাসন করা। প্রকৃত ক্ষতিগ্রস্তদের ত্রাণ প্রাপ্তি নিশ্চিত করা। বন্যায় ক্ষগ্রিস্ত কৃষকদের বিনামূলে সার, বীজ ও ঔষধ প্রদান করতে হবে। ক্ষেতমজুর তথা দিনমজুরদের সারা বছরের কর্মসংস্থানের ব্যবস্থা করা। ভূমিহীনদের নামে খাস জমি বিতরণের ব্যবস্থা করা। বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তা দ্রুত মেরামত করা। খাস পুকুর বন্দোবস্তের নামে অনিয়ম দূর করা ও প্রকৃতজনদের নামে খাস পুকুর বন্দোবস্ত দেওয়া। উপজেলার ভিক্ষুকদের ভিক্ষাবৃত্তি নিরসনে বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করা বা ভাতা প্রদান বা গরিবদের জন্য পল্লী রেশন চালু করা। সরকারী ধান ক্রয়ে ইউনিয়ন পর্যায়ে ক্রয়কেন্দ্র চালু করা।

স্মারকলিপি পেশকালে আরও উপস্থিত ছিলেন বাংলাদেমেল কমিউনিষ্ট পার্টি(সিপিবি) কমলগঞ্জ উপজেলা শাখার সভাপতি আহমেদ সিরাজ। কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক কৃষক সমিতি ও ক্ষেতমজুর সমিতির দাবি সম্বলিত স্মারকলিপি গ্রহনের সত্যতা নিশ্চিত করে বলেন, এটি তিনি জেলা প্রশাসকের কাছে প্রেরণ করা হবে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: