সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৮ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কানাইঘাটে ধর্মীয় নেতৃবৃন্দ নিয়ে পুষ্টি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

কানাইঘাট প্রতনিধি::
কানাইঘাটে ধর্মীয় নেতৃবৃন্দদের নিয়ে পুষ্টি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৮ জুন) সকাল ১০টায় উপজেলার বড়চতুল ইউপি হলরুমে এফআইভিডিবি’র সূচনা প্রকল্পের উদ্যোগে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। বড়চতুল ইউপির চেয়ারম্যান আবুল হোসেন চতুলীর সভাপতিত্বে ও সূচনার গভার্নেন্স অফিসার মো. আবু সাঈদের পরিচালনায় প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরী।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সূচনার উপজেলা প্রজেক্ট কো-অর্ডিনেটর মো. জালাল উদ্দিন, ইউসি হেলাল উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম। উপস্থিত ছিলেন, মাও. নুরুল ইসলাম নোমানী, মাও. আব্দুল মালিক, মাও. শফিকুল হক, মাও. মুহিবুল হক, মাও. আব্দুল কুদ্দুছ, মাওঃ রুহুল আমিন, মাও. খাইরুল আমিন, মাও. জামিল হোসেন, মাও. আনিসুল হক, মাও. আব্দুর রহমান, মাও. নুরুল ইসলাম, মাও. কমর উদ্দিন প্রমুখ।

এতে বড়চতুল ইউপির প্রতিটি মসজিদের ইমাম, মুয়াজ্জিন, মাদ্রাসার শিক্ষক, সামাজিক ও ধর্মীয় নেতৃবৃন্দ সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন। এ সময় প্রশিক্ষক সূচনা প্রকল্পের উদ্দেশ্য, লক্ষ্য ও মা-শিশুর স্বাস্থ্য-পুষ্টির পরিচর্যা সম্পর্কে নানাবিধ কথা তাদের সামনে তুলে ধরেন। অবহেলিত জনপদের মা ও শিশুর পুষ্টি ব্যবস্থার উন্নয়ন সম্বন্ধে সূচনা যে কার্যক্রম হাতে নিয়েছে সেগুলো বাস্তবায়নে সহযোগিতা করার জন্য মূলত তাদের নিয়ে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়। সিলেটের অতি দরিদ্র পরিবারের মা ও শিশুর পুষ্টি উন্নয়নের মাধ্যমে ০-২ বছরের শিশুদের খর্বাকৃতির হার কমিয়ে আনা, নারী-কিশোরীদের ক্ষমতায়ন, জ্ঞান, দক্ষতা বৃদ্ধি ও স্থিতিশীল জীবাকায়নের মাধ্যমে অর্থনৈতিক বাঁধা অতিক্রমে সূচনা প্রকল্প কিভাবে কাজ চালিয়ে যাচ্ছে তা নিয়ে প্রশিক্ষণ কর্মশালায় ব্যাপক আলোচনা করা হয়।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: