সর্বশেষ আপডেট : ৫৬ মিনিট ৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘মার্কিন ভাইস প্রেসিডেন্ট একটা বিষাক্ত সাপ’-নিকোলাস মাদুরো

আন্তর্জাতিক ডেস্ক:: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পেন্সকে ‘বিষাক্ত সাপ’ হিসেবে আখ্যা দিয়েছেন ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো।এসময় তাকে জোর করে ক্ষমতা থেকে সরাতে ওয়াশিংটনের চেষ্টা ব্যর্থ করে দেওয়ারও প্রতিশ্রুতি দিয়েছেন মাদুরো।

বুধবার দক্ষিণ আমেরিকা সফরের অংশ হিসেবে একুয়েডরে পৌঁছান মার্কিন ভাইস প্রেসিডেন্ট পেন্স।ভেনেজুয়েলায় গত মে মাসে অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে বিপুল ভোটে জয়ী মাদুরোর ওপর আঞ্চলিক চাপ বাড়াতে তিনি দক্ষিণ আমেরিকায় সফর করছেন।মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গণতন্ত্র ধ্বংস ও মানবাধিকার লংঘনের অভিযোগ এনে মাদুরো ও তার মন্ত্রিসভার সদস্যদের ওপর নিষেধাজ্ঞাও আরোপ করেছেন।

ভেনেজুয়েলার সমাজতান্ত্রিক নেতা হুগো শাভেজের এই উত্তরসূরী এর আগেও যুক্তরাষ্ট্র তাকে ক্ষমতাচ্যুত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছিলেন। বুধবার টেলিভিশনে সম্প্রচারিত সর্বশেষ ভাষণেও তিনি একই অভিযোগ করেন।

বুধবার মাদুরো বলেন,‘যতবার বিষাক্ত সাপ মাইক পেন্স তার মুখ খুলেন ততবার আমি নিজেকে আরো বেশি শক্তিশালী অনুভব করি।’তিনি মার্কিন ভাইস প্রেসিডেন্টকে উদ্দেশ্য করে আরো বলেন,‘আমরা তোমাকে পরাজিত করেছি এবং আবারও তোমাকে পরাজিত করব।’

ওপেক জোটভুক্ত দেশসমূহের তেল ও খনিজ সম্পদ জব্দের আকাঙ্ক্ষাতেই যুক্তরাষ্ট্র তাকে ক্ষমতা থেকে সরাতে চায় বলেও ইঙ্গিত দেন মাদুরো।ভেনিজুয়েলার বিরুদ্ধে ওয়াশিংটন ‘অর্থনৈতিক যুদ্ধ’ চাপিয়ে দিচ্ছে বলেও অভিযোগ তার।

সূত্র: রয়টার্স




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: