সর্বশেষ আপডেট : ২১ সেকেন্ড আগে
সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বহুল প্রতিক্ষীত ট্রাম্প-পুতিন বৈঠকটি আগামী মাসে

আন্তর্জাতিক ডেস্ক:: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মধ্যকার বহুল প্রতিক্ষীত বৈঠকটি অবশেষে বাস্তবায়িত হতে চলেছে।দীর্ঘদিন ধরে ঝুলে থাকার পর এই বৈঠকের বিষয়ে সম্মত হয়েছেন দুই দেশের কর্মকর্তারা।বুধবার এ নিয়ে মস্কোতে স্পষ্ট ঘোষণা দিয়েছেন শীর্ষ দুই রুশ ও মার্কিন কর্মকর্তা।

বুধবার মস্কোতে প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে বৈঠক শেষে যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন সাংবাদিকদের বলেন, আগামী মাসে ব্রাসেলসে ন্যাটো সম্মেলন শেষে রুশ প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে বৈঠকে বসবেন ট্রাম্প।সম্ভবত ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকিতে এই বৈঠকটি হবে।

বৈঠকে দুই নেতা সিরিয়া যুদ্ধ এবং রাশিয়ার সঙ্গে ইউক্রেনের বিবাদ নিয়ে আলোচনা করবেন বলেও জানান উপদেষ্টা জন বোল্টন।এর আগে ট্রাম্প গত নভেম্বরে ভিয়েতনামে অনুষ্ঠিত এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় দেশগুলোর সম্মেলনে পুতিনের সঙ্গে এক সাইডলাইন বৈঠকে মিলিত হয়েছিলেন।

সংবাদ সম্মেলনে বোল্টন আরো জানান, কয়েক সপ্তাহের মধ্যেই অনুষ্ঠিত হবে বহুল আলোচিত এ বৈঠক।মস্কো সফরের আগে পুতিনের সঙ্গে এই বৈঠকের জন্য প্রেসিডেন্ট ট্রাম্প তাকে রুশ কর্মকর্তাদের সঙ্গে কথা বলার তাগিদ দিয়েছিলেন বলেও জানান এই মার্কিন কর্মকর্তা।দুই নেতার বৈঠকের মধ্য দিয়ে যুক্তরাষ্ট্র ও রাশিয়ার সম্পর্ক উন্নত হবে বলেও আশা করেন তিনি।

এদিকে বুধবার জন বোল্টনের আগেই ট্রাম্প-পুতিন বৈঠকের সম্ভাবনার কথা ঘোষণা করেছিলেন ক্রেমলিনের বিদেশ নীতি বিষয়ক উপদেষ্টা ইউরি উশাকভ।তিনি বলেন, পারস্পরিক সমঝোতার ভিত্তিতে তৃতীয় কোনো একটি দেশে এই বৈঠক অনুষ্ঠিত হতে পারে।আজ বৃহস্পতিবার (২৮ জুন) এই বৈঠকের দিন-তারিখ ঘোষণা হতে পারে বলেও জানিয়েছিলেন উশাকভ।

সূত্র: বিবিসি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: