সর্বশেষ আপডেট : ৫৪ মিনিট ২৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কোরিয়ার কাছে হেরে জার্মানির বিদায়

স্পোর্টস ডেস্ক:: দক্ষিণ কোরিয়ার কাছে শেষ ম্যাচে হেরে গ্রুপপর্ব থেকেই বিদায় নিয়েছে ফিফা বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি।বুধবার কোরিয়ার কাছে ২-০ ম্যাচে হেরেছে তারা।পুরো ৯০ মিনিট দু’দলের খেলা গোলশূন্য থাকলেও অতিরিক্ত সময়ে এসে দুই গোল করে বসে কোরিয়া।

এফ গ্রুপের অপর ম্যাচে মেক্সিকোকে ৩-০ গোলে হারিয়েছে সুইডেন।তাই পূর্ণ ছয় পয়েন্ট নিয়ে মেক্সিকো ও সুইডেন দু’দলই এই গ্রুপ থেকে নকআউট পর্ব নিশ্চিত করেছে।অপরদিকে এক ম্যাচ করে জিতে গ্রুপপর্ব থেকেই বিদায় নিয়েছে জার্মানি ও কোরিয়া।

জয়ের জন্য জার্মানি মাঠের খেলায় যতোট না মরিয়া ছিল তার চেয়ে বেশি ছিল মানসিকভাবে।যে কারণে নির্ধারিত সময় শেষ হয়ে যাওয়ার পর তারা যেন পাগলপ্রায় হয়ে ওঠে।আর সেই সুযোগই দারুণভাবে কাজে লাগায় কোরিয়া।

যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে প্রথম গোলটি করেন কোরিয়ান সেন্টারব্যাক কিম ইয়ং-গাউন।মাঠের রেফারি প্রথম অফসাইডের অজুহাত তুললেও ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সহায়তায় রেফারি গোলের সিদ্ধান্ত দেন।এক গোলে পিছিয়ে পড়ে মরিয়ে ওঠে জার্মানি।যে কারণে গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার গোলপোস্ট ছেড়ে কোরিয়ার বক্সের সামনে চলে যান।

সেই সুযোগে যোগ করা সময়ের ৬ মিনিটে কোরিয়ান মিডফিল্ডার জু সে-জং পাস বাড়ান স্ট্রাইকার সন-হিউং-মিনকে। গোলরক্ষকবিহীন গোলপোস্টে বল পাঠাতে তিনি কোনো ভুল করেননি।ব্যবধান দ্বিগুণ করে জার্মানকে নিয়ে রাশিয়া বিশ্বকাপ থেকে বাড়ি ফেরার টিকিট কাটে কোরিয়া।

দক্ষিণ কোরিয়ার কাছে শেষ ম্যাচে হেরে গ্রুপপর্ব থেকেই বিদায় নিয়েছে ফিফা বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি।বুধবার কোরিয়ার কাছে ২-০ ম্যাচে হেরেছে তারা। পুরো ৯০ মিনিট দু’দলের খেলা গোলশূন্য থাকলেও অতিরিক্ত সময়ে এসে দুই গোল করে বসে কোরিয়া।

এফ গ্রুপের অপর ম্যাচে মেক্সিকোকে ৩-০ গোলে হারিয়েছে সুইডেন। তাই পূর্ণ ছয় পয়েন্ট নিয়ে মেক্সিকো ও সুইডেন দু’দলই এই গ্রুপ থেকে নকআউটপর্ব নিশ্চিত করেছে। অপরদিকে এক ম্যাচ করে জিতে গ্রুপপর্ব থেকেই বিদায় নিয়েছে জার্মানি ও কোরিয়া।

জয়ের জন্য জার্মানি মাঠের খেলায় যতোট না মরিয়া ছিল তার চেয়ে বেশি ছিল মানসিকভাবে। যে কারণে নির্ধারিত সময় শেষ হয়ে যাওয়ার পর তারা যেন পাগলপ্রায় হয়ে ওঠে। আর সেই সুযোগই দারুণভাবে কাজে লাগায় কোরিয়া।

যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে প্রথম গোলটি করেন কোরিয়ান সেন্টারব্যাক কিম ইয়ং-গাউন। মাঠের রেফারি প্রথম অফসাইডের অজুহাত তুললেও ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সহায়তায় রেফারি গোলের সিদ্ধান্ত দেন। এক গোলে পিছিয়ে পড়ে মরিয়ে ওঠে জার্মানি। যে কারণে গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার গোলপোস্ট ছেড়ে কোরিয়ার বক্সের সামনে চলে যান।

সেই সুযোগে যোগ করা সময়ের ৬ মিনিটে কোরিয়ান মিডফিল্ডার জু সে-জং পাস বাড়ান স্ট্রাইকার সন-হিউং-মিনকে। গোলরক্ষকবিহীন গোলপোস্টে বল পাঠাতে তিনি কোনো ভুল করেননি। ব্যবধান দ্বিগুণ করে জার্মানকে নিয়ে রাশিয়া বিশ্বকাপ থেকে বাড়ি ফেরার টিকিট কাটে কোরিয়া।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: