সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২৪ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সরকারি হাজিদের পেছনে ব্যয় ৫ কোটি টাকা

নিউজ ডেস্ক:: সরকারি খরচে ২০১৭ সালে পবিত্র হজ পালনের জন্য ৩২০ জনকে পাঠানো হয়েছিল। এতে বিমান ভাড়া ও খাওয়া বাবদ সরকারের ব্যয় হয়েছে ৫ কোটি ৮ লাখ ৯৯ হাজার ৫২০ টাকা।

বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ধর্মবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৩৬তম বৈঠকে এ তথ্য জানানো হয়।

বৈঠকে কার্যপত্র থেকে জানা যায়, রাষ্ট্রীয় খরচে হাজিদের ঢাকা-জেদ্দা-ঢাকা বিমান ভাড়া ও খাওয়া বাবদ এই খরচ হয়। প্রত্যেক হাজির পেছনে খরচ হয় ১ লাখ ৫৯ হাজার ৬১ টাকা।

বৈঠক শেষে কমিটির সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী বলেন, এই খরচ শুধু বিমান ভাড়া ও খাওয়া বাবদ। এছাড়া বাড়ি ভাড়াও সরকার দেয়। এই বাড়ি ভাড়া আগেই দেয়া হয়েছিল। তাই কমিটির উত্থাপিত প্রতিবেদনে তা উল্লেখ করা হয়নি।

প্রসঙ্গত, পবিত্র হজ পালনের জন্য সরকারি খরচে সৌদি আরবে যান। এই দলে সরকারের মন্ত্রী, সাংসদ, সংসদীয় কমিটির সদস্য, প্রশাসনের শীর্ষস্থানীয় কর্মকর্তা থেকে শুরু করে পিয়ন, পরিচ্ছন্নতাকর্মী, গাড়িচালকও থাকেন। বাদ যান না ক্ষমতাসীন দলের নেতাকর্মীরাও। এর মধ্যে ধর্মমন্ত্রী মতিউর রহমানের নির্বাচনী এলাকার লোকই বেশি সুযোগ পান বলে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়।

কমিটির সভাপতি বজলুল হক হারুন এমপি বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠকে কমিটির সদস্য সাধন চন্দ্র মজুমদার এমপি, এ কে এম এ আউয়াল (সাইদুর রহমান) এমপি, সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী এমপি, মোহাম্মদ আমির হোসেন এমপি এবং দিলারা বেগম এমপি অংশ নেন। বৈঠকে বিশেষ আমন্ত্রণে ধর্মবিষয়ক মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান অংশ নেন।

বৈঠকে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমানসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মচারীরা উপস্থিত ছিলেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: