সর্বশেষ আপডেট : ৩৫ মিনিট ৩৪ সেকেন্ড আগে
বুধবার, ২৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রিস্ট ওয়াচে ক্যামেরা লাগিয়ে নৌকায় সিল মারার পরিকল্পনা ছিল মিজানের

নিউজ ডেস্ক:: গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে নাশকতার ছক তৈরির অভিযোগে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মেজর (অব.) মিজানুর রহমান মিজানসহ পাঁচজনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার রাতে রাজধানীর ধানমন্ডি থানায় বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে। মহানগর গোয়েন্দা (ডিবি) এই মামলা করে। এর আগে সোমবার রাতে গুলশান থেকে তাদের আটক করা হয়েছিল।

মহানগর গোয়েন্দা (ডিবি-উত্তর) বিভাগের উপ-পরিদর্শক (এসআই) মো. সাইফুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি নিজেই মামলার বাদী।

তিনি বলেন, ‘অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য গ্রেফতার ৫ জনের বিরুদ্ধে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।’

এ ঘটনায় গ্রেফতার বাকি চারজন হলেন- শফিকুল ইসলাম, মো. জিন্নাত, মো. জুনায়েল হোসেন জয়, মো. আসাদ আলী।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, আসামি মিজান গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য বুকে নৌকার ব্যাচ লাগিয়ে ভোটকেন্দ্রে ব্যালট পেপার দখল করে নৌকায় সিল প্রদান ও রিস্ট ওয়াচে (হাত ঘড়ি) থাকা তাদের গোপন ক্যামেরার মাধ্যমে তা ধারণ করে সোশ্যাল মিডিয়ায় প্রচারের দিক নির্দেশনা দেয়। আটকের সময় আসামিদের কাছ থেকে তিনটি ক্যামেরাযুক্ত হাতঘড়ি উদ্ধার করা হয়।

এজাহারে আরও উল্লেখ করা হয়, সোমবার রাতে মিজানকে ধরতে অভিযান চালাতে গেলে তার পরিবারের সদস্য, স্ত্রী ও কন্যা পুলিশের কাজে বাধা, অশ্রাব্য ভাষায় গালিগালাজ ও হুমকি দেন।

এজাহারে মিজানুর রহমানের বিরুদ্ধে সরকারি গোয়েন্দা সংস্থা কর্তৃক প্রাপ্ত সুনির্দিষ্ট তথ্যপ্রমাণ থাকার কথা উল্লেখ করা হয়েছে।

সোমবার রাত ৩টার দিকে গুলশান-১ এর ৮ নম্বর সড়কের ১০ নম্বর বাড়ি থেকে মেজর (অব.) মিজানকে গ্রেফতার করা হয়। রাত ১টা থেকে সাদা পোশাক ও ইউনিফর্ম পরিহিত পুলিশ তার বাসা ঘিরে রাখে।

গ্রেফতারের পরদিন মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে নাশকতার ছক কষার দুটি অডিও ক্লিপ সংগ্রহ ছড়িয়ে পরে।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: