সর্বশেষ আপডেট : ৫০ মিনিট ৪৬ সেকেন্ড আগে
শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে আদমপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ত্রাণ বিতরণে ইউপি সদস্যদের স্বজনপ্রীতির অভিযোগ

কমলগঞ্জ প্রতিনিধি:: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আবদাল হোসেনের বিরুদ্ধে সম্প্রতি আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্থ বন্যা দূর্গতদের মধ্যে ত্রান বিতরণে অনিয়ম, দুর্নীতি ও স্বজনপ্রীতির বিরুদ্ধে কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ ও সংবাদ সম্মেলন করেছেন ইউনিয়নে ৬ জন নারী পুরুষ ইউপি সদস্য। মঙ্গলবার (২৬ জুন) বিকাল ৫ টায় কমলগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আদমপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ড সদস্য মো. জুমের আলী বলেন, বর্তমান চেয়ারম্যান বিএনপি নেতা আবদাল হোসেন ক্ষমতা লাভের পর থেকেই বিভিন্ন ধরনের দুর্নীতি শুরু করেন এবং তার ওই সব দুর্নীতিকে সম্মতি জানানোর জন্য সব ইউপি সদস্যদের চাপ দিতে থাকেন। কোনো ইউপি সদস্য যদি তার কথা না শোনেন তবে তাদের বিভিন্নভাবে হয়রানীর চেষ্টা করেন। তিনি আদমপুর ইউনিয়নের ১, ৩, ৬নং (আংশিক) ও ৮নং ওয়ার্ডে সাম্প্রতিক ভয়াবহ বন্যায় সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ হওয়ার পরও চেয়ারম্যান কোন সদস্যদের সাথে আলোচনা ছাড়াই নিজের লোক দ্বারা বন্যাদূর্গত বেশি ক্ষতিগ্রস্ত এলাকার লোকজনকে বাদ দিয়ে নিজ ইচ্ছামত তার নিজস্ব লোকজনের নামের তালিকা তৈরী করেন। কিন্তু আদমপুর ইউনিয়নের ১, ৩, ৬নং (আংশিক) ও ৮নং ওয়ার্ডে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ এলাকার বেশীরভাগ লোকজন পানিবন্দীসহ ক্ষয়ক্ষতির শিকার হয়েছে, সে সকল স্থানে নামকাওয়াস্তে ১০ থেকে ১৫ জন লোকের নামের তালিকা দেয়ার কথা বলায় ৬ ওয়ার্ডের কোন ইউপি সদস্যরা নামের তালিকা প্রদান করেননি।

এ ব্যাপারে আদমপুর ইউনিয়নের ৬ জন নারী ও পুরুষ সদস্যরা মঙ্গলবার চেয়ারম্যানের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগে মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। যার অনুলিপি সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির সভাপতি, জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হয়েছে। সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আদমপুর ইউনিয়ন পরিষদের সদস্য মো. জুমের আলী, মো: বশির বকস, মনিন্দ্র কুমার সিংহ, সংরক্ষিত ওয়ার্ডের ইউপি সদস্য হেনা বেগম, সামসুন নাহার ও সন্ধ্যা রানী সিনহা প্রমুখ।

এ বিষয়ে জানতে চাইলে আদমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদাল হোসেন তার বিরুদ্ধে ইউপি সদস্যদের আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, ইউপি সদস্যরা একই ব্যক্তিকে একাধিকবার নাম তালিকাভ’ক্ত করছে। আমার কাছে রেজিষ্টা আছে। প্রকৃত ক্ষতিগ্রস্তরা কেউ বাদ যাবে না।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক বলেন, আমি ইউপি সদস্যদের প্রকৃত ক্ষতিগ্রস্ত লোকদের তালিকা করে আমার কাছে দিতে বলেছি। আমি তদন্ত করে প্রকৃত ক্ষতিগ্রস্ত লোকদের ত্রাণ দেয়ার ব্যবস্থা করব। বন্যায় ক্ষতিগ্রস্ত সবাই ত্রাণের আওতায় আনা হবে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: