সর্বশেষ আপডেট : ৩৩ সেকেন্ড আগে
সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট সিটিতে ভোটার বেড়েছে ৩০ হাজার ৬৮৬ জন, কেন্দ্র বাড়বে ৭টি

নিজস্ব প্রতিবেদক:: হালনাগাদ ভোটার তালিকায় সিলেট সিটি করপোরেশনে ৩০ হাজার ৬৮৬ জন ভোটার বেড়েছে। এ সিটিতে বর্তমানে মোট ভোটার তিন লাখ ২১ হাজার ৭৩২ জন। আঞ্চলিক নির্বাচন কার্যালয় সূত্র জানিয়েছে, ভোটার বাড়ায় এবারের সিটি নির্বাচনে ভোটকেন্দ্র বাড়বে ৭টি।

আঞ্চলিক নির্বাচন অফিস সূত্র জানায়, আগামী ৩০ জুলাই রাজশাহী ও বরিশালের সঙ্গে ২৭টি ওয়ার্ড নিয়ে গঠিত সিলেট সিটিতে ভোট হবে। এতে এবার তিন লাখ ২১ হাজার ৭৩২ জন ভোট দেবেন। এর মধ্যে পুরুষ ভোটার হলেন একলাখ ৭১ হাজার ৪৪৪ জন এবং নারী ভোটার একলাখ ৫০ হাজার ২৮৮ জন।

সূত্র আরও জানায়, ২০১৩ সালের ১৫ জুন অনুষ্ঠিত হওয়া ৩য় সিটি নির্বাচনে মোট ভোটার ছিলেন দুই লাখ ৯১ হাজার ৪৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ছিলেন একলাখ ৫২ হাজার ১৮১ এবং নারী ভোটার ছিলেন একলাখ ৩৮ হাজার ৮৬৫ জন। সে হিসেবে এবার সিলেট মহানগরী এলাকায় ভোটার বেড়েছে ৩০ হাজার ৬৮৬ জন। এর আগে ২০০৮ সালে অনুষ্ঠিত ২য় সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোটার ছিল দুই লাখ ৫৬ হাজার ৪০৮ জন।

সূত্র জানায়, ২০১৩ সালের সিটি নির্বাচনে সিলেট মহানগরী এলাকায় ভোটার কম থাকায় ভোটকেন্দ্র ছিল ১২৭টি। এবারের সিটি নির্বাচনে ভোটকেন্দ্রের সংখ্যা বৃদ্ধি করে ১৩৪টি করা হয়েছে। গত নির্বাচনে ভোটকক্ষ ৮৯৬টি থাকলেও এবার বাড়িয়ে করা হয়েছে ৯২৭টি।

আঞ্চলিক নির্বাচনি অফিসার আলিমুজ্জামান বলেন, ‘অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে। আশা করছি, সিলেটে এবার শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হবে। এখানে ভোটার বৃদ্ধি পাওয়ায় এবার ভোটকেন্দ্রের সংখ্যা বাড়ানো হয়েছে। যদি কেউ আচরণবিধি লঙ্ঘন করেন, তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।’


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: