সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫ সেকেন্ড আগে
বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জের পতনঊষারে বন্যা দুর্গতদের মাঝে র‌্যাবের মহাপরিচালকের ত্রাণ সামগ্রী বিতরণ

পিন্টু দেবনাথ, কমলগঞ্জ:: র‌্যাব এর মহাপরিচালক (ডিজি) বেনজির আহমেদ, বিপিএম (বার) বলেছেন, সাম্প্রতিক বন্যায় মৌলভীবাজার অঞ্চল আক্রান্ত হয়েছে। এটি নতুন কিছু নয়। প্রাকৃতি দূর্যোগ থাকবেই। এদেশে অনেক সমস্যা ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে সমস্যা সমাধান করা হচ্ছে। পানি সম্পদ মন্ত্রণালয়ের মাধ্যমে বাঁধ নির্মাণের প্রক্রিয়া শুরু হবে। পৃথিবীতে অনেক সমস্যা রয়েছে। কিন্তু সমস্যা সমস্যা নয় এটি ধীরে ধীরে সমাধান করা হবে। বন্যা কবলিত মানুষের পাশে সেনাবাহিনী, পুলিশ, প্রশাসন, তড়িৎ ব্যবস্থা নিয়েছেন। মানুষের দু:খ কষ্ট নিবারনের জন্য সরকারের প্রচেষ্টা ছিল ঈশান্বিত। বন্যা দুর্গত মানুষের পূণর্বাসন করা হবে। বন্যার্ত মানুষের পাশে সামাজিক দায়বদ্ধতা আছে বলে সহমর্মিতা প্রকাশ করার জন্য এসেছি। বেনজির আহমেদ বুধবার (২৭ জুন) দুপুরে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পতনঊষার ইউনিয়নের শ্রীসূর্য সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন। অনুষ্ঠানে ৫২০ জন বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণ শেষে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজির আহমদ বিপিএম (বার) এক প্রেস ব্রিফিং এ সাংবাদিকদের বলেন, জঙ্গীবাদ, সন্ত্রাস, মাদক নির্মূলে র‌্যাব ইতিমধ্যে সফলতার স্বাক্ষর রেখেছে। মাদকের কবল থেকে রক্ষা করতে হলে জনপ্রতিনিধিসহ সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে। মাদক নির্মূলে শুধু গ্রেফতার করলেই হবে না। তাদের চিকিৎসা প্রদান ও পূণর্বাসন করতে হবে। মাদক ব্যবহারের সাথে সংশ্লিষ্ট সবাইকে সামাজিকভাবে বয়কট করতে হবে। ঘৃণা করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুয়োগ্য নেতৃত্বে সকল শ্রেণি পেশার জনগণের সহযোগিতায় জঙ্গীবাদ, সন্ত্রাস ও মাদক মুক্ত সমাজ গঠনে দেশ অনেক দূর এগিয়ে গেছে। প্রথমে মাদকের চাহিদাকে বন্ধ করতে হবে। চাহিদা বন্ধ করলে সরবরাহ বন্ধ হবে। এ জন্য প্রথমে পরিবার, সমাজকে প্রথমেই এগিয়ে আসতে হবে।

এ সময় র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) আনোয়ার লতিফ খান, ডাইরেক্টর অপারেশন লেফটেনেন্ট মাহবুব, বাংলাদেশ পুলিশ সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল হাসান, মৌলভীবাজার জেলা প্রশাসক (ডিসি) মো. তোফায়েল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো: রফিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাহমুদুল হক, মৌলভীবাজার পৌরসভার মেয়র মো: ফজলুর রহমান, পতনঊষার ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার তওফিক আহমদ বাবুসহ র‌্যাব ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শুরুতেই ২নং পতনঊষার ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজির আহমদ বিপিএম (বার)-কে সম্মাননা ক্রেষ্ট ও ফুলের তোড়া এবং শ্রীসূর্য্য সরকারি প্রাথমিক বিদ্যালয় এর পক্ষ থেকে ফুলের তোড়া প্রদান করা হয়।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: