সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ অগ্রাহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশপ্রেমের অনন্য নজির রক্তমাখা মুখ নিয়েও খেললেন মাশ্চেরানো

স্পোর্টস ডেস্ক:: খেলার তখনও বাকি প্রায় আধা ঘন্টারও বেশি।হঠাৎ ক্যামেরায় দেখা গেল মাশ্চেরানোর মুখ।একি গাল দিয়ে যে রক্ত ঝড়ছে আর্জেন্টাইন ডিফেন্ডারের।গাল কেটে গেছে তার।বেশ বড় একটা ক্ষত দেখা যাচ্ছে মুখে।ম্যাচে তখন সমতা।প্রথমার্ধে মেসির দেওয়া গোল ততক্ষণে শোধ করে ফেলেছে নাইজেরিয়া। মাঠের বাইরে গিয়ে চিকিৎসাটা সেরে ফেলেতে পারেন মাশ্চেরানো। তবে সেদিকে ভ্রুক্ষেপই নেই তার। ম্যাচটা যে জিততেই হবে আর্জেন্টিনাকে। সেটা না হলে, বিদায় নিশ্চিত।

রক্ত মাখা মুখ নিয়েই ম্যাচের বাকি সময়টুকু খেললে মাশ্চেরানো। কেবল খেললেনই না, দলকে জিতিয়েই মাঠ ছাড়ছেন এই অভিজ্ঞ সেনানী। এই জয়ে বিশ্বকাপের দ্বিতীয় পর্বে উঠল আর্জেন্টিনা। তবে শরীর থেকে রক্ত ঝড়লেও মাঠ ত্যাগ না করায় দেশপ্রেমের অনন্য নজির তৈরি করলেন মাশ্চেরানো। আজ আর্জেন্টাইন রক্ষনভাগটা কি দারুণভাবেই না সামলালেন তিনি। অবশ্য তার বাজে ট্যাকলের কারণেই পেনাল্টি থেকে গোল পরিশোধ করে নাইজেরিয়া।

মঙ্গলবার দুর্দান্ত খেলে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নাইজেরিয়াকে ২-১ গোলে হারায় আর্জেন্টিনা। অন্য ম্যাচে আইসল্যান্ডকে ২-১ গোলে হারায় ক্রোয়েশিয়া। এর ফলে দ্বিতীয় রাউন্ডে উঠে গেল মেসির দল।

১৪তম মিনিটে প্রায় মাঝমাঠ থেকে বল টেনে নিয়ে গিয়ে গোল করেন মেসি। বিশ্বকাপে ৬৬২ মিনিট পর গোল পেলের লিটল জিনিয়াস। দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে মাচেরানোর ফাউলের কারণে পেনাল্টি পায় নাইজেরিয়া। স্পট কিক থেকে গোল করে দলকে সমতায় ফেরান ভিক্টর মোসেস।

৮৬ মিনিটে মার্কাডোর বাড়ানো ক্রসে ডান পা ঠেকিয়ে গোল করেন মার্কোস রোহো। এই গোলে মেষ ষোলো নিশ্চিত হয় আর্জেন্টিনার।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: