সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ৫১ সেকেন্ড আগে
বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অবশেষে মুক্তি পাচ্ছে শাকিব-জিতের আটকে থাকা দুই ছবি

বিনোদন ডেস্ক:: কথা ছিলো রোজা ঈদে মুক্তি পাবে শাকিব খানের ‘ভাইজান এলো রে’ ও ওপার বাংলার জিৎ’র ‘সুলতান-দ্য সেভিয়র’ ছবি দুটো। কিন্তু ঈদ বা কোনো উৎসবে সাফটা চুক্তির আওতায় কোনো ছবি মুক্তি দেয়া আদালত কর্তৃক অবৈধ ঘোষিত হলে আটকে যায় সেগুলো।

অবশেষে ঈদের পর আবারও আমদানিকারকেরা ব্যস্ত হয়েছেন সেগুলোকে বাংলাদেশে মুক্তি দিতে। এরইমধ্যে জানা গেছে তথ্য মন্ত্রণালয় থেকে মুক্তির অনুমতি পেয়েছে ‘ভাইজান এলো রে’ ও ‘সুলতান’। সবকিছু ঠিক থাকলে আসছে জুলাই মাসের প্রথম সপ্তাহেই বাংলাদেশে মুক্তি পেতে পারে দুটি ছবি।

সুলতান ছবিটি বাংলাদেশে মুক্তি দেবে জাজ মাল্টিমিডিয়া। প্রতিষ্ঠানটির কর্ণধার আবদুল আজিজ বর্তমানে রয়েছেন কলকাতায়। তিনি জানান, ‘গত বৃহস্পতিবার (২১ জুন) তথ্য মন্ত্রণালয়ের অনুমতি দিয়েছে ‘সুলতান’ ছবিটিকে। শিগগিরই সেন্সরে জমা পড়বে। সেন্সর ছাড়পত্র পেলেই এটি মুক্তির তারিখ ঘোষণা করা হবে। আনুমানিক ৬ জুলাই ‘সুলতান’ বাংলাদেশে মুক্তি দিতে চাই।’

‘সুলতান-দ্য সেভিয়ার’ ছবিতে জিতের বিপরীতে অভিনয় করেছেন বাংলাদেশের মিষ্টি মেয়ে বিদ্যা সিনহা মিম। এখানে আরও রয়েছেন বাংলাদেশের আমান রেজা, তাসকিন রহমান, শহীদুল আলম সাচ্চু, কলকাতার প্রিয়াঙ্কা সরকারসহ আরও অনেক তারকা।

ছবিটি নির্মাণ করেছেন কলকাতার বাংলা ছবির সুপারহিট নির্মাতা রাজা চন্দ। ছবির প্রযোজনা প্রতিষ্ঠান জিতস ফিল্মস ওয়ার্কস, সঙ্গে লগ্নি রয়েছে জাজ মাল্টিমিডিয়ারও। প্রথমে যৌথ প্রযোজনায় ছবিটি নির্মাণের কথা শোনা গেলেও পরে নীতিমালা জটিলতায় পড়ে সরে আসে জাজ।

একইভাবে যৌথ প্রযোজনার স্লোগান তুলে নির্মিত হয়েও যৌথ প্রযোজনার অনুমতি পায়নি ‘ভাইজান এলো রে’ ছবিটি। অবশেষে এটিও পরিচয় বদলে সাফটায় আমদানি হচ্ছে বাংলাদেশে। ছবিতে শাকিব খানকে দেখা যাবে দ্বৈত চরিত্রে। এখানে তার দুই নায়িকা হলেন কলকাতার শ্রাবন্তী ও পায়েল সরকার। ছবিটি পরিচালনা করছেন কলকাতার জয়দীপ মুখার্জী।

অশোক ও হিমাংশু ধানুকা নিবেদিত ‘ভাইজান এলো রে’ ছবিটি প্রযোজনা করেছে কলকাতার এসকে মুভিজ। ছবিতে আরও অভিনয় করেছেন বাংলাদেশের মনিরা মিঠু, দীপা খন্দকার, শাহেদ আলী এবং কলকাতার রজতাভ দত্ত, বিশ্বনাথ বসু, শান্তিলাল মুখার্জি, সাগ্নিক, সুপ্রিয় দত্ত প্রমুখ। বাংলাদেশে ছবিটি আমদানি করছে প্রযোজক কামাল মোহাম্মদ কিবরিয়ার প্রতিষ্ঠান এন ইউ ট্রেডার্স।

শাকিব ও জিতের দুটি ছবিই কলকাতায় মুক্তি পেয়েছে ঈদ উপলক্ষে। কলকাতায় বাণিজ্যিক সিনেমার পড়তি বাজারে সালমান খানের ‘রেস থ্রি’ ছবির বিপরীতে ছবিগুলোকে বেশ ভুগতে হয়েছে। ‘সুলতান’ দিয়ে নিজের নামের প্রতি খুব বেশি সুবিচার পাননি জিৎ। আর শাকিব খানের ছবির ব্যবসা ছিলো তলানিতে। এবার দেখার পালা এই দুই ছবি বাংলাদেশে সাফল্যের দেখা পায় কী না। যদিও এখন পর্যন্ত সাফটায় মুক্তি পাওয়া কোনো ছবিই ব্যবসা সফল হতে পারেনি। এই

প্রসঙ্গত, এই দুটি ছবির বিপরীতে বাংলাদেশ থেকেও দুটি ছবি মুক্তি পাবে কলকতায়। এরইমধ্যে ‘ভাইজান এলো রে’ ছবির বিনিময়ে কলকাতায় একমাস আগেই মুক্তি পেয়েছে এদেশের ‘দুলাভাই জিন্দাবাদ’ ছবিটি। মনতাজুর রহমান আকবর পরিচালিত ওই ছবিতে অভিনয় করেছিলেন ডিপজল, মৌসুমি, বাপ্পী চৌধুরী, মিম। আর ‘সুলতান’র বিপরীতে ওপারে কোন ছবি যাচ্ছে সেটি এখনো নিশ্চিত হয়নি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: