সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ২২ সেকেন্ড আগে
শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চা শ্রমিক ইউনিয়নের নির্বাচন চলছে

 মৌলভীবাজার সংবাদদাতা:: আজ রোববার বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে । সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। সারা দেশে একযোগে এ ভোট গ্রহণ চলছে।

নির্বাচনে সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, চট্টগ্রাম ও রাঙ্গামাটি জেলার ২২৮টি চা বাগান ও ফাঁড়ি বাগানের মোট ৯৮ হাজার ৭৫২ জন চা শ্রমিকরা তাদের ভোট প্রদান শুরু করেছেন।

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কার্যালয় শ্রীমঙ্গলস্থ লেবার হাউজ সূত্রে জানা যায়, আজ রোববার সারা দেশের ৭টি ভ্যালিতে (অঞ্চলে) একযোগে এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচনে মূলত দুটি প্যানেল মাখনলাল কর্মকার ও রাম ভজন কৈরী প্যানেল, বিজয় প্রসাদ বুনার্জি ও সীতারাম অলমিক প্যানেলে সভাপতি ও সম্পাদক মন্ডলীর ৪টি করে পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। একই সাথে ২৩০টি চা বাগান পঞ্চায়েত কমিটি ও ৭টি ভ্যালি কমিটিরও ভোট প্রদান করবে চা শ্রমিক ভোটাররা।

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন কার্যালয় সূত্রে আরও জানা যায়, বৃহত্তর সিলেট ও চট্টগ্রাম অঞ্চল মিলিয়ে ৭টি ভ্যালিতে মোট ৯৮ হাজার ৭৫২ জন ভোটার ভোট প্রদান করবে। মাখন লাল কর্মকার ও রাম ভজন কৈরীর প্যানেলে ‘দোয়াত কলম’ নিয়ে মাখন লাল কর্মকার সভাপতি পদে নির্বাচন করছেন ও সাধারণ সম্পাদক পদে রামভজন কৈরী ‘ফুটবল’ প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

অন্যদিকে, বিজয় বুনার্জি- সীতারাম অলমিক প্যানেলে সভাপতি পদে বিজয় বুনার্জি ‘ছাতা’ প্রতীকে নির্বাচন করছেন ও সীতারাম অলমিক ‘চেয়ার’ প্রতীকে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করছেন। এছাড়া সভাপতি পদে ‘বাইসাইকেল’ প্রতীকে শিউ ধনী কূর্মি স্বতন্ত্র হিসেবে সভাপতি পদে নির্বাচন করছেন। সাধারণ সম্পাদক পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নারী প্রার্থী গীতা রানী কানু ‘কলস’ প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

এদিকে, কমলগঞ্জ উপজেলার ২২টি চা বাগান ও কুলাউড়া উপজেলার চাতলাপুর চা বাগান নিয়ে মোট ২৩টি চা বাগান নিয়ে মনু-ধলই ভ্যালিতে ১৫ হাজার ৫২ টি ভোটের জন্য ভ্যালি কমিটিতে সভাপতি পদে ধনা বাউরী, সহ-সভাপতি পদে গায়ত্রী রানী ও সাধারণ সম্পাদক পদে নির্মল দাশ পাইনকা ‘রিক্সা’ প্রতীকে, সভাপতি পদে সীতারাম বীন, সহ-সভাপতি পদে আলোমনি রবিদাস ও সম্পাদক কুশল চাষা, ‘আম’ প্রতীকে নির্বাচন করছেন। স্বতন্ত্র প্রার্থী গোপাল নুনিয়া ‘গোলাপ ফুল’ প্রতীকে ও প্রদীপ কালোয়ার ‘কাঁঠাল’ প্রতীকে নির্বাচন করছেন।

শ্রীমঙ্গল চা শিল্প শ্রমকল্যাণ বিভাগের উপ-শ্রম পরিচালক মো. গিয়াস উদ্দিন জানান, ‘নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ইতোমধ্যে সব ধরনের কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। চা বাগানে একযোগে সকাল ৮টাথেকে বিকেল৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে।’


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: