সর্বশেষ আপডেট : ১২ মিনিট ২২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নানা সমস্যায় জর্জরিত চরগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়

বড়লেখা উপজেলার ৪ নং উত্তর শাহবাজপুর ইউনিয়নের অন্তঃগত এ বিদ্যালয়ে পূর্ব-চরগ্রাম, পশ্চিম চরগ্রাম, মোহনপুর ও চোয়ারকান্দি গ্রামের কয়েকশ ছাত্রছাত্রী পড়ালেখা করে।

শিক্ষক সংকটের কারনে স্কুলে ছাত্রছাত্রীদের পাঠ দানে ব্যাহত হচ্ছে। তাছাড়া বিদ্যালয়টিতে কোন খেলার মাঠ নেই। অপরিকল্পিত ভাবে বিদ্যালয়ের ভবন নির্মান করায় খেলার মাঠ বিলুপ্ত হয়ে যায়। পাশাপাশি বিদ্যালয়ে প্রবেশের একমাত্র রাস্থাটি বন্ধ হয়ে যায়। বর্তমানে শিক্ষক ছাত্রছাত্রীদেরকে অত্যন্ত কষ্ট করে ল্যাট্রিনের সামনে দিয়ে স্কুলে প্রবেশ এবং বাহির হতে হয়। অত্যন্ত অসাস্থ্যকর নোংরা পরিবেশে স্কুলে আসা যাওয়া করতে বলে কোমলমতি ছাত্রছাত্রীদের সাস্থ্য ঝুঁকিতে রয়েছে। বছরের পর বছর এভাবে চলে আসলেও যেন দেখার কেউ নেই।
সবচেয়ে বড় সমস্যা হলো, মাধুর খালের পারে স্কুলের ভবন তৈরি করা হয়েছে । বর্ষা মৌসুমে চারদিক পানিতে টাইটুম্বুর থাকে। কোন সীমানা প্রাচীর না থাকায় অভিভাবকরা বর্ষায় তাদের ছেলেমেয়েদের স্কুলে পাঠান না। অনেকে তাদের ছেলেমেয়ে কে অন্যত্র লেখাপড়া করাচ্ছেন।

স্কুলের সামনে পর্যাপ্ত খালি জায়গা থাকলেও ভরাট করা হচ্ছে না। দিনদিন স্কুলের সমস্যা যেন বাড়ছেই। সেইসাথে স্কুলের রাস্তার ব্যবস্থা করার জন্য এলাকাবাসী সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছেন।

ছবি ও লেখা : হাসান শামীম, বড়লেখা, মৌলভীবাজার




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: