সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৪০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে মনু-ধলাই নদী খনন, সংস্কার ও হাওর রক্ষার দাবি

কমলগঞ্জ প্রতিনিধি:: পর্যায়ক্রমে ভরাট হয়ে যাচ্ছে এমন নদ-নদী খনন ও হাওর রক্ষার দাবিতে মৌলভীবাজাররে কমলগঞ্জে হাওর ও নদী রক্ষা আঞ্চলিক কমিটির সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় বাংলাদেশ সাংবাদিক সমিতির কমলগঞ্জ ইউনিটের শমশেরনগরস্থ কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
হাওর ও নদী রক্ষা কমলগঞ্জ আঞ্চলিক কমিটি সভাপতি মো. দুরুদ আলীর সভাপতিত্বে ও সদস্য সচিব তোয়াবুর রহমানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন কমিটির সদস্য ও সমাজ সেবক আনোয়ার খান, সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, নূরুল মোহাইমীন মিল্টন, কমলগঞ্জ উন্নয়ন পরিষদের আহ্বায়ক এম এ ওয়াহিদ রুলু, শিক্ষক ইয়াজুল ইসরাম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, মৌলভীবাজারে মনু নদী ও কমলগঞ্জের ধলাই নদী পর্যায়ক্রমে ভরাট হয়ে গেছে। ফলে দু’তিন দিনের টানা বৃষ্টিতে উজানের ঢল নেমে এ দুটি নদী ও পাহাড়ি বিভিন্ন ছড়া উপচে পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হতে থাকে। এক পর্যায়ে প্রতিরক্ষা বাঁধের দুর্বল স্থান ভেঙ্গে পাহাড়ি ঢলে বন্যার সৃষ্টি হয়। বন্যার পানি গ্রামে প্রবেশ করে ফসলি জমি ও বাড়ি ঘর নিমজ্জিত করে। বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, নদ নদী রক্ষায় সরকারের পািন উন্নয়ন বোর্ড সঠিক কোন পদক্ষেপ গ্রহন করে না। এসব নদী থেকে মাছ শিকারের বাঁশের বেড়া অপসারণ, দ্রুত সময়ে প্রতিরক্ষা বাঁধ মেরামতের দাবি জানানো হয়। এজন্য আগামী ২৬ জুন মৌলভীবাজার জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে একচি স্মারকলিপি প্রেরণ করার সিদ্ধান্ত গৃহীত হয়। তাছাড়া নদ-নদী খনন, প্রতিরক্ষা বাঁধ মরোমত ও হাওর রক্ষায় জনসচেতনতা সৃষ্টিতে এখন থেকে সর্বত্র প্রচারপত্র বিলি করা হবে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: