সর্বশেষ আপডেট : ২১ মিনিট ২৪ সেকেন্ড আগে
বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জের হাওরাঞ্চলেও বিশ্বকাপ উন্মাদনায় ভাসছে ভক্ত ও সমর্থকরা

সুনামগঞ্জ প্রতিনিধি:: বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় আসর লড়াই শুরু হয়েছে সুদূর রাশিয়ায়। অবশ্য এর আগেই বিশ্বকাপের দেশ রাশিয়া থেকে সাড়ে চার হাজার কিলোমিটার দূরের দেশ বাংলাদেশও মেতেছে বিশ্বকাপ ফুটবল উৎসবে। সেই সাথে বাদ পড়েনি সুনামগঞ্জের হাওরাঞ্চলের প্রত্যন্ত এলাকায় আজের্ন্টিনা ও ব্রাজিল দলসহ বিভিন্ন দলের সমর্থকগন বিশ্বকাপ উন্মাদনায় ভাসছে ভক্ত ও সমর্থকরা। বাংলাদেশের কোটি মানুষ সাথে সুনামগঞ্জের লাখ লাখ ভক্ত ও সমর্থকগন তারা হাজার মাইল দূরের খেলা গুলো টিভিতে দেখার জন্য ঘড়ির কাটার দিকে অপেক্ষায় থাকে।

জানাযায়,সুনামগঞ্জের তাহিরপুর,জামালগঞ্জ,ধর্মপাশা,বিম্ভম্ভরপুর,ছাতক,দোয়ারা বাজার,দিরাই,শাল্লাসহ ১১টি উপজেলা তার আশেপাশের জেলা ও উপজেলায় সমর্থকরা কিনেছেন আজের্ন্টিনা,ব্রাজিল,জার্মান,ডেনমার্কসহ যার যার পছন্দের ফুটবল সমর্থতক দেশের পতাকা। পতাকা কিনেই শেষ নয় নিজেদের বাসাবাড়ির ছাদে ও গাছের আগায়,টাওয়ারে লাগিয়ে দিয়েছেন বিশ্বকাপে অংশগ্রহণকারী নিজ সমর্থিত দেশে পতাকা। এদিকে নিজ দলকে সমর্থন জানানোর জন্য সারাক্ষনেরই ব্যস্ত সময় কাটাচ্ছে ফুটবল প্রেমীরা। এমন সমর্থকদের এই আনন্দকে আরো বাড়িয়ে তুলতে সুনামগঞ্জ জেলা ১১টি উপজেলা বাজারের নির্ধারিত স্থান থেকে শুরু করে পাড়া মহল্লার অলিগলিতে পতাকা ফেরি করছেন বিক্রেতারাও। হকাররা হাঁক দিয়ে বিক্রি করছেন বিশ্বকাপে অংশ গ্রহণকারী দল গুলোর পতাকা। আর বিভিন্ন বাজারে বড় বড় দোকান ও ফুটপাতের দোকানেও পতাকার সাথে সাথে অনেকেই কিনছেন তার পছন্দের দলের জার্সি। তেমনি একজন তাহিরপুর উপজেলার ব্যবসায়ী সাদেক আলী। তিনি আজের্ন্টিনার সমর্থক। প্রিয় দলের জার্সি কেনার সময় কথা হয় তাঁর সাথে। তিনি বলেন,ফুটবল বিশ্বকাপকে ঘিরে আয়োজক ও অংশ গ্রহণকারী দেশের মতো বাংলাদেশেও ভক্ত-সমর্থকদের মধ্যে উত্তেজনা,উন্মাদনা আর আগ্রহ সীমাহীন। পছন্দ ও প্রিয়দলের দলের পতাকা ও জার্সি কিনেছি। এবার আমার প্রিয়দল বিশ্বকাপ জয়ী হয়ে বিশ্বকাপ নিবেই আমার বিশ্বাস।

কথা হয় তাহিরপুর বাজারের ফুটপাতের ছোট ব্যবসায়ী মুস্তফা মিয়া জানান,আমি অনেক বছর ধরেই এ ব্যবসা করে আসছি। সব মৌসুমেই জার্সি বিক্রি করি। তবে ফুটবল বিশ্বকাপ উপলক্ষে প্রত্যেক বারই পতাকা সাথে সাথে বাড়ে জার্সি বিক্রিও। আমার দোকানে ব্রাজিল ও আজের্ন্টিনার জার্সি আছে। এই দু দলের পতাকা ও জার্সিই বেশী চলছে।

জেলা শহরের বিভিন্ন পয়েন্টে,দোকানের পতাকা এবং জার্সি বিক্রেতারা জানান,রোজার ঈদ থাকায় সবাই ঈদের কাপর কিনায় বেশী ব্যস্থ ছিল তারপরও জার্সি ও পতাকা বিক্রি ভালই হয়েছে। এছাড়াও ইতিমধ্যে প্রিয় ফুটবল দলের জার্সি গায়ে জড়িয়ে পথে বেড়োতে শুরু করেছেন অসংখ্য সমর্থক। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে এরই মধ্যে বাংলাদেশের ভক্ত-সমর্থকরা তৈরি করেছেন অসংখ্য গ্রুপ আর পেজ। পেজগুলোতে দেয়া হচ্ছে নিয়মিত আপডেটও। জানিয়ে দেয়া হচ্ছে দলগুলোর নানা ধরনের খবরা খবর। পোস্ট করা হচ্ছে ছবি।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: