সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৮ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৬৫ পাউন্ড ও তিনটি প্রশ্নের উত্তরেই থাকতে পারবেন বৃটেনে

আন্তর্জাতিক ডেস্ক:: তিনটি সহজ প্রশ্নের উত্তর ও ৬৫ পাউন্ড দিলেই বৃটেনে স্থায়ী হওয়ার সুযোগ পাবেন ইউরোপীয় ইউনিয়নভুক্ত (ইইউ) দেশগুলোর প্রায় ৪০লাখ নাগরিক।স্মার্টফোন অ্যাপের মাধ্যমে অনলাইনে এই তিনটি প্রশ্নের উত্তর দিতে পারবেন আবেদনকারীরা।বৃহস্পতিবার হাউস অব লর্ডসের ইমিগ্রেশন বিষয়ক কমিটির কাছে এই তথ্য জানান হোম সেক্রেটারি সাজিদ জাবিদ।

জাবিদ বলেন, যুক্তরাজ্যে বসবাসের জন্য ইইউভুক্ত নাগরিকদের আইডি চেক, ক্রিমিনাল রেকর্ড এবং যুক্তরাজ্যে বসবাস করছে কিনা এ বিষয়গুলো যাচাই করবে হোম অফিস।আবেদনকারীদের কাছ থেকে এই তিনটি প্রশ্নের জবাব খুব কম সময়ে সরকারি ডাটাবেসে পরীক্ষা নিরীক্ষা করা হবে এবং খুবই কম সময়ের মধ্যে তাদের ভিসা আবেদনের ফলাফল জানানো হবে। অধিকাংশ আবেদনের ফলাফল মাত্র দুই সপ্তাহ ও এর কম সময়ের মধ্যে জানানো হবে।

তিনি বলেন, নতুন এই আবেদন প্রক্রিয়া অত্যন্ত সহজ হবে।কারও আবেদন প্রত্যাখ্যাত হলে তিনি জানতে পারবেন ঠিক কী কারণে তার আবেদন গ্রহণযোগ্য হয়নি।নতুন এই স্কিম বাস্তবায়নে সরকারের ব্যয় হবে ১৭০ মিলিয়ন পাউন্ড।সরকার আশা করছে, এই পদ্ধতিতে আবেদন জমা পড়বে ৩.৫ মিলিয়ন।

আগামী ২০২০ সালের মধ্যে যেসব ইইউ নাগরিক ও তাদের পরিবারের সদস্যদের যুক্তরাজ্যে বসবাসের ৫ বছর পূর্ণ হবে তারা দেশটিতে স্থায়ীভাবে বসবাস ও কাজের সুযোগ পাবেন।নতুন এই স্কিম সুইজারল্যান্ড, নরওয়ে, আইসল্যান্ডের নাগরিকদের জন্যও প্রযোজ্য হবে।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: