সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪৬ সেকেন্ড আগে
বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আহমেদ মুসা থেকে ‘লিওনেল মুসা’

স্পোর্টস ডেস্ক:: আহমেদ মুসাআইসল্যান্ড-বধের নায়ক তিনি।জোড়া গোল করে নাইজেরিয়ার শেষ ষোলোর আশা উজ্জ্বল করেছেন আহমেদ মুসা।আফ্রিকান দেশটির জয়ে নকআউট পর্বের স্বপ্ন জেগে উঠেছে আর্জেন্টিনারও।মুসার দুর্দান্ত পারফরম্যান্সে লাতিন দেশটির শেষ ষোলোতে যাওয়ার সম্ভাবনা তৈরি হওয়ায় আর্জেন্টাইন ভক্তরা মুসাকে ডাকছেন ‘লিওনেল মুসা’ নামে।

এখনও জটিল সমীকরণে গ্রুপ ‘ডি’।ক্রোয়েশিয়ার পরের রাউন্ড নিশ্চিত হয়ে যাওয়ার পর আর্জেন্টিনা, নাইজেরিয়া ও আইসল্যান্ড- তিন দলেরই সম্ভাবনা আছে শেষ ষোলোতে যাওয়ার।মুসা অবশ্য নিজেদের ব্যাপারে ভীষণ আত্মবিশ্বাসী। আর্জেন্টাইনরা তাকে ‘লিওনেল মুসা’ নামে ডাকলেও লাতিন দেশটির ভক্তদের হৃদয়ে ছুরি বসিয়ে শেষ ষোলোতে যাওয়ার উৎসব করতে চাইছেন তিনি।

বিশ্বকাপে এখন মুসার ৪ গোল, যাতে তিনি পরিণত হয়েছেন ফুটবলের সবচেয়ে বড় আসরে নাইজেরিয়ার সর্বোচ্চ গোলদাতা।সংখ্যাটা আরও বাড়িয়ে নিতে চান আর্জেন্টিনার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে।যার সঙ্গে তুলনায় দাঁড় করানো হচ্ছে তাকে, সেই আসল মেসিকে সতর্কবার্তাও পাঠিয়েছেন সিএসকেএ মস্কো ফরোয়ার্ড। ২০১৪ সালের বিশ্বকাপ ও ২০১৬ সালে বার্সেলোনার বিপক্ষে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে মেসির বিপক্ষে লড়াইয়ে ৪ গোল করার অভিজ্ঞতা আছে তার।

বার্সেলোনা তারকার সঙ্গে তুলনার বিষয়টি সংবাদমাধ্যম তার সামনে তুলতেই বললেন, ‘এর জন্য অসংখ্য ধন্যবাদ! যখনই আমি আর্জেন্টিনার বিপক্ষে খেলি এবং মেসি থাকে, তখন আমার চার বছর আগের কথা মনে পড়ে যায়।ব্রাজিলে মেসির বিপক্ষে আমি দুই গোল করেছিলাম।এরপর লিস্টার সিটিতে যাওয়ার পর বার্সেলোনার বিপক্ষে খেলেছিলাম, সেখানেও করেছিলাম আরও দুই গোল।’পরের ম্যাচেও দুই গোল করার প্রত্যাশা তার,‘পরের ম্যাচে যে কোনও কিছু হতে পারে। হয়তো আরও দুই গোল করতে যাচ্ছি।’

আলবিসেলেস্তেদের বিপক্ষে গোল করাটাও কঠিন মনে করছেন না তিনি, ‘আর্জেন্টিনার বিপক্ষে গোল করাটা আমার জন্য কঠিন কোনও বিষয় নয়।প্রত্যেক ম্যাচ আমি ধাপে ধাপে এগোতে চাই।হয়তো আর্জেন্টিনার বিপক্ষে দুই গোল করতে যাচ্ছি আমি।’

সূত্র- গোল ডটকম




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: