সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জেনে নিন কারা গোপনে হিংসা করে

লাইফ স্টাইল ডেস্ক:: অনেক বন্ধ আছে যাদের মুখে মিষ্টি কথা সাজানো থাকে, কিন্তু মন ভরে থাকে গোপন হিংসায়।এমন বন্ধুর থেকে শত্রুও অনেক ভাল হয়।কিন্তু কেমন করে বুঝবেন এই দ্বিচারিতা বন্ধুদের? একটু ভাল করে খেয়াল করে দেখবেন এই লক্ষণগুলি।

১) প্রশংসা সকলেরই শুনতে ভাল লাগে।কিন্তু কখন তা যদি চাটুকারিতার পর্যায় পৌঁছে যায় তা আপনাকে খেয়াল রাখতে হবে।কেউ অযথা আপনার প্রশংসা করলেই বুঝবেন তার মনে আপনার জন্য রয়েছে হিংসার অনুভূতি।

২) আপনার সাফল্যকে সবসময় খাটো করে দেখা হয়।জীবনে যত সাফল্যই পান না কেন, এক শ্রেণির মানুষের কাছে কোনওদিন প্রশংসা পাবেন না।কারণ এমন মানুষের মনে আপনার জন্য ইর্ষা রয়েছে।

৩) কিছু মানুষ রয়েছে যারা সবসময় আপনার খুঁত ধরতে ব্যস্ত।সামান্য ভুল হলেই তা বাড়িয়ে প্রকাশ করতে অভ্যস্ত।এমন মানুষের থেকে দূরে থাকবেন।কারণ হিংসার বশেই এরা এমনটা করে থাকে।

৪) আপনি একটা কলম কিনেছেন।আপনার সহকর্মীও তা কিনেছে।আপনি ভাল শার্ট কিনেছেন।পরদিন সেও একই কাজ করেছে।এমন সহকর্মী থেকে সাবধান। কারণ ইর্ষাকাতর হয়েই সে আপনাকে অনুকরণ করছে।

৫) ইর্ষাকাতর ব্যক্তির মনে আবার প্রবল প্রতিদ্বন্দ্বিতা থাকে।সমস্ত কিছুতে সে আপনার থেকে বেশি কিছু করার চেষ্টা করবে।

৬) যদি দেখেন কোথাও অযথা আপনার নামে গুজব রটছে, তাহলে জানবেন সেখানে কেউ আপনাকে ইর্ষা করে।কারণ ইর্ষাকাতর মানুষরা এভাবেই সম্মানহানি করতে ভালবাসে।

নিজের চারপাশে ভাল করে খেয়াল রাখুন।কারণ আধুনিক জীবনের ইঁদুর দৌড়ে এমন ইর্ষাকাতর মানুষের সংখ্যা কিন্তু কম নয়।এর মধ্যে থেকেই আপনাকে প্রকৃত বন্ধু খুঁজে নিতে হবে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: