সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আর্জেন্টিনাকে ৩-০ গোলে হারিয়ে ক্রোয়েশিয়া পৌছে গেছে শেষ ষোলোতে

ক্রীড়া প্রতিবেদক ::

ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলের ব্যবধানে লজ্জাজনক ভাবে হেরেছে আর্জেন্টিনা। এতে করে প্রথম রাউন্ড থেকেই ছিটকে পড়ার আশংকায় মেসির দল।

দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনার গোলরক্ষক উইলি কাবাইয়েরোর মারাত্মক ভুলটিকে কাজে লাগিয়ে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। পরবর্তীতে ডি-বক্সের বাইরে থেকে দুর্দান্ত শটে গোলের ব্যবধান বাড়িয়েছেন ক্রোয়েশিয়ার লুকা মদ্রিচ।

ফলে এবারের ম্যাচেও ঘুরে দাঁড়াতে পারল না আর্জেন্টিনা। উল্টো বড় ব্যবধানে হেরে গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ার শঙ্কা দেখা দিয়েছে। পক্ষান্তরে দুর্দান্ত জয়ে এক ম্যাচ বাকি থাকতেই শেষ ষোলোতে পৌছে গেছে ক্রোয়েশিয়া।

প্রথমার্ধের খেলায় কোনো দলই গোলের সুযোগ পায়নি। আর্জেন্টিনার এনসো পেরেস ৩১তম মিনিটে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে জালে ঢুকাতে ব্যর্থ হন। পরের মিনিটে ক্রোয়েশিয়াকে এগিয়ে নেওয়ার সুযোগ হাতছাড়া করেন মানজুকিচ।

দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে কাবাইয়েরো করলেন ওই মারাত্মক ভুল। গাব্রিয়েল মের্কাদোর ব্যাকপাস ধরে আবার বাড়াতে চেয়েছিলেন তাকে। কিন্তু বল উঠলো উপরে একেবারে রেবিচের কাছে। নিখুঁত ভলিতে কাবাইরোর মাথার উপর দিয়ে বল জালে পাঠালেন এই ফরোয়ার্ড।

প্রথমার্ধেও এ রকম অহেতুক ঝুঁকি নিচ্ছিলেন কাবাইয়েরো। শেষ পর্যন্ত গোল খেয়ে দিতে হলো এর মাশুল। ৬৪তম মিনিটে গনসালো হিগুয়াইনের কাটব্যাকে মাক্সিমিলিয়ানো মেসার শট ফিরিয়ে ক্রোয়েশিয়ার ত্রাতা গোলরক্ষক দানিয়েল সুবাসিচ।

পরবর্তীতে ৮০ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বাঁকানো শটে ক্রসবার ঘেঁষে বল জালে পাঠান ক্রোয়েশিয়া অধিনায়ক মদ্রিচ। ছয় মিনিট পর ইভান রাকিতিচের ফ্রি-কিকে বল ক্রসবারে লেগে ফিরলে ব্যবধান বাড়েনি।

তবে যোগ করা সময়ে গোলের দেখা পান বার্সেলোনায় মেসির সতীর্থ এই মিডফিল্ডার। প্রতি আক্রমণ থেকে একটি শট ঝাঁপিয়ে ঠেকান আর্জেন্টিনার গোলরক্ষক। তবে বল পেয়ে যান মাতেও কোভাচিচ। তার কাছ থেকে রাকিতিচ যখন বল পান সামনে কেবল মার্কোস আকুনা। গোলের অমন সহজ সুযোগ কাজে লাগাতে ভুল করেননি রাকিতিচ।

ছবি : ফিফার ওয়েভ সাইট থেকে সংগৃহীত







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: