সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৩২ সেকেন্ড আগে
শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চাতলাপুর চেকপোষ্ট সড়ক ক্ষতবিক্ষত, ভারতের সাথে ৮দিন ধরে বন্ধ আমদানি-রপ্তানি

  কমলগঞ্জ প্রতিনিধি:: সাম্প্রতিক ভয়াবহ বন্যায় মৌলভীবাজারের চাতলাপুর চেকপোষ্ট সড়কের ৫ কিলো মিটার সড়ক ভেঙ্গে ক্ষতবিক্ষত হয়েছে। পাকা সড়কের আমতলা হতে চাতলা চেকপোষ্ট র্পয়ন্ত ১০টি জায়গায় বড় বড় গর্ত ও ইটপাথর ভেঙ্গে নিয়ে যাওয়ার কারনে ৮দিন ধরে ভারতে সাথে বাংলাদেশের আমদানি ও রপ্তনী বন্ধ । যানচলের অনুপযোগী হয়ে পড়েছে। ভারত-বাংলার যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন। বৃহস্পতিবার (২১ জুন) দুপুরে সরেজমিনে এলাকা ঘুরে এই ভয়াবহ চিত্র দেখা যায়।

মঙ্গলবার(১২ জুন) দিবাগত রাত আড়াইটায় মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার শরীফপুর ইউনিয়নে মনু নদের ৪টি স্থানের প্রতিরক্ষা বাঁধ ভেঙ্গে প্রবেশ করা ঢলের পানিতে সঞ্জবপুর এলাকা থেকে চাতলাপুর চেকপোষ্ট পর্যন্ত ৬কি:মি: সড়ক ৪ ফুট পরিমাণ পানিতে নিমজ্জিত ছিল। তিলিবিল ও বাঘজুর গ্রামে মনু প্রতিরক্ষা বাঁধের দুটি ভাঙ্গন দিয়ে পানি দ্রুতত গতিতে প্রবেশ করে ভেসে যায়। অনেক স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়। এ সড়কের কমপক্ষে ১৫টি স্থানের পিচঢালা উঠে উট ও পাথের খোয়া কালভার্ট ভেঙ্গে ও সড়কের অবস্থা নাজুক হয়ে পড়ে। বিশেষ করে আমতলা থেকে চাতলাপুর চেকপোষ্ট পর্যন্ত ৫ কি:মি: সড়কের ১০টি স্থানের অবস্থা খুবই নাজুক হয়ে পড়ে। এ সড়কে কোন প্রকার যানবাহন চলাচল তো দূরের কথা পায়ে হেটেও চলাচল করা সম্ভব হচ্ছে না। মানুষজন পড়েছেন মহাবিপদে। একটা বিচ্ছিন্ন দ্বীপের মতো হয়ে পড়েছে কুলাউড়া উপজেলার এ শরিফপুর ইউনিয়ন।

চাতলাপুর চেকপোষ্টের ইমিগ্রেশন কর্মকর্তা এসআই জামাল হোসেন সাংবাদিকদের জানান, প্রতিদিন গড়ে শতাধিক যাত্রী ভার- বাংলায় যাতায়াত করে। বন্যার পর বুধবার(১৩ জুন) থেকে এ পথে কোন যাত্রী যাতায়াত করতে পারেনি। এখন সড়ক থেকে পানি নেমে গেলেও যারার পায়ে হেটে আসতে পারছেন তারাই ভারত-বাংলায় যাতায়াত করছেন। দ্রুত ক্ষত বিক্ষত সড়কটি সংস্কার করে কমপক্ষে ছোট যানবাহন চলাচলের ব্যবস্থা না করলে এ পথে দুই দেশে যাতায়াত প্রায় বন্ধ থাকবে।

মৌলভীবাজারের নির্বাহী প্রকৌশলী মিন্টু রঞ্জন দেবনাথ বলেন, চাতলাপুর সড়কটির ক্ষয়ক্ষতি নিরুপন করা হচ্ছে। দ্রুত প্রকল্প গ্রহন করে এ সড়কের সংস্কার কাজ করার প্রচেষ্টা চলছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: